সিরিজ বোমা হামলার ১৭ বছর আজ

সারা দেশে বিক্ষোভ করবে আওয়ামী লীগ

আজাদী ডেস্ক | বুধবার , ১৭ আগস্ট, ২০২২ at ৫:৩৩ পূর্বাহ্ণ

বিএনপি-জামাত জোট সরকারের শাসনামলে ১৭ বছর আগে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে আজ বুধবার আওয়ামী লীগ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে। দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়, অপপ্রচার-গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসরদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উস্কানির প্রতিবাদে এই কর্মসূচি পালিত হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে আওয়ামী লীগের জেলা-মহানগর, উপজেলা, থানা, পৌর ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত সকল নেতাকর্মীকে এই কর্মসূচি পালনের সাংগঠনিক নির্দেশনা প্রদান করেছেন।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের কর্মসূচি : সিরিজ বোমা হামলার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ঘোষিত গণ-জমায়েত ও বিক্ষোভ মিছিল আজ বিকেল ৩টায় আন্দরকিল্লাস্থ ইঞ্জি. আবদুল খালেক চত্বরে অনুষ্ঠিত হবে। দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ গণ-জমায়েত ও বিক্ষোভ মিছিল আন্দরকিল্লা হতে শুরু হয়ে মোমিন রোড, চেরাগী পাহাড় হয়ে প্রেসক্লাব সম্মুখে এসে শেষ হবে। কর্মসূচিতে সংগঠনের সকল স্তরের নেতা-কর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান অনুরোধ জানিয়েছেন।
উল্লেখ্য, ২০০৫ সালে ১৭ আগস্ট বিএনপি-জামাত জোট সরকারের আমলে দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়। তার পর থেকে দিনটি সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

পূর্ববর্তী নিবন্ধ৫ লিটার অকটেনে ৩৬০ মিলি কম
পরবর্তী নিবন্ধধর্ষণ চেষ্টা মামলার পলাতক আসামি গ্রেপ্তার