সিপিবি কোতোয়ালী থানার সম্মেলন

| শনিবার , ২ মার্চ, ২০২৪ at ৭:৫৩ পূর্বাহ্ণ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টিসিপিবি চট্টগ্রাম জেলার কোতোয়ালী থানার সম্মেলন গতকাল ১ মার্চ সকাল ১০টায় আন্দরকিল্লা অস্থায়ী কার্যালয়ে কাউন্সিল অধিবেশন এবং বিকাল ৪টায় আন্দরকিল্লা মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিপিবি কোতোয়ালী থানার সভাপতি প্রদীপ ভট্টাচার্যের সভাপতিত্বে এবং সিপিবি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য শাহিন রহমান, সিপিবি চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহা, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর, সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভুঁইয়া প্রমুখ।

সম্মেলনের শুরুতে সাংস্কৃতিক পরিবেশনা করে সিপিবি সংস্কৃতিক শাখা, চট্টগ্রাম। সম্মেলনে প্রদীপ ভট্টাচার্যকে সভাপতি, দেবাশীষ সেন সাধারণ সম্পাদক ও জাবেদ চৌধুরীকে সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সম্মেলনে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের ৫০ বছর অতিক্রম করেছে। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী জণগণ যে ধরনের রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন, দেশ আজ তার উল্টোপথ ধরে চলছে। মুক্তিযুদ্ধের চেতনাধারা ও রাষ্ট্রীয় চার মূলনীতি থেকে বিচ্যুত হয়ে ক্ষমতাসীন সরকার গণতন্ত্র ও মতপ্রকাশের স্বাধীনতা হরণ করে সাম্রাজ্যবাদী বিশ্বায়নের অধীনস্থ পুঁজিবাদের বাজারি ধারায় রাষ্ট্র পরিচালনা করছে। উন্নয়নের গলা ফাটানো প্রচারণা চালালেও, দেশের সামগ্রিক সামাজিকঅর্থনৈতিকরাজনৈতিক অবস্থা দিনদিন শুধু খারাপই হচ্ছে। মানুষের জীবন সংকট তীব্রতর হচ্ছে। নুন থেকে পেঁয়াজ, নিত্য ব্যবহার্য সকল দ্রব্যের মূল্য বৃদ্ধি অব্যাহত আছে। গ্যাসপানির দাম বৃদ্ধি, চাকরিবিহীন উন্নয়ন, শিক্ষাস্বাস্থ্য নিয়ে ব্যবসা, সামাজিক নৈরাজ্য, ধর্ষণখুন, শিশু ও নারী হত্যাপাচার, সামপ্রদায়িক ও জঙ্গী তৎপরতা চলছে। রাষ্ট্র প্রচণ্ড নিপীড়নের হাতিয়ারে পরিণত হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসুরপঞ্চম সঙ্গীত নিকেতনের বসন্ত উৎসব
পরবর্তী নিবন্ধ‘আলোকভাষায় বিশ্বচিত্র’ প্রদর্শনী উদ্বোধন