সিটি কর্পোরেশন-উদয়ন সংঘের পয়েন্ট ভাগাভাগি

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর, ২০২২ at ১১:০৯ পূর্বাহ্ণ

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগে শিরোপা দৌড়ে থাকা দুই দল চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং মাদারবাড়ী উদয়ন সংঘের খেলা ড্র হয়েছে। এ ড্রয়ের সুবাদে তারা পয়েন্ট ভাগ করে নিয়েছে। গতকাল বুধবার এম এ আজিজ স্টেডিয়ামে দুই দল ১-১ গোলে খেলা শেষ করে। আগের দিন বর্তমান চ্যাম্পিয়ন ব্রাদার্স ইউনিয়ন পরাজিত হয়ে পয়েন্ট হারিয়েছিল। ৬ খেলা শেষে তাদের অর্জন ১২ পয়েন্ট। গতকাল খেলা ড্র করে সিটি কর্পোরেশন এবং মাদারবাড়ী উদয়ন সংঘও ৬ খেলা শেষে ১২ পয়েন্ট করে পেয়েছে। অর্থাৎ তিন দলের পয়েন্ট সমান হলো ৬ রাউন্ড শেষে। আজ ৬ষ্ঠ রাউন্ডে অপর শিরোপা প্রত্যাশি দল কোয়ালিটি স্পোর্টস খেলবে শতদলের সাথে। কোয়ালিটি স্পোর্টস ৫ খেলা শেষে ১১ পয়েন্ট পেয়েছে। ব্রাদার্স টানা দুই খেলায় পরাজিত হলেও উদয়ন, কোয়ালিটি ক্লাব ও চসিক একাদশ এখনো অপরাজিত আছে। গতকাল দিনের একমাত্র খেলায় শুরু থেকে শেষ পর্যন্ত সমানতালে খেলে প্রানবন্ত খেলা উপহার দেয় সমান শক্তির দুই দল উদয়ন ও সিটি কর্পোরেশন একাদশ। পরিকল্পিত আক্রমণে উভয় দলের রক্ষণভাগ ও গোলকিপাররা ব্যস্ত সময় পার করে। খেলার প্রথম ১০ মিনিটে কিপার উত্তমের দৃঢ়তায় দু’দফা গোল হজম করা থেকে মুক্তি পায়। এবারের আসরে এ অভিজ্ঞ কিপার প্রথমবারের মত সিটি কর্পোরেশনের পক্ষে খেলতে নামেন। ৪ মিনিটে ডানপ্রান্ত থেকে উদয়নের নাফিজ ইকবালের ক্রস গোলমুখে এলে সাকিবের শট উত্তমের গায়ে লেগে কর্নার হয়। ১৭ মিনিটে সিটি কর্পোরেশন অধিনায়ক বোরহানের গোলে লিড পায় চসিক একাদশ।

নোভার ডানপ্রান্তের মাইনাস বঙে ফাঁকায় পেয়ে চলন্ত বলেই পা লাগিয়ে বোরহান বল জালে পৌঁছে দেন (১-০)। এরপর অব্যাহত চেষ্টায় নামে উদয়ন সংঘ। খেলার ৪০ মিনিটে সমতা সক্ষম হয় তারা। নাফিজ ইকবালের লম্বা থ্রো থেকে উপরে উঠে আসা স্টপার আরিফুল গোলমুখের খুব কাছ থেকে সহজ শটে লক্ষ্যভেদ করেন (১-১)। এদিকে দ্বিতীয়ার্ধেও আক্রমন পাল্টা আক্রমন বজায় থাকে। যদিও সুযোগ বেশি পায় উদয়ন সংঘ। ১৮ মিনিটে বদলি পরিমল বৈদ্য বঙে ফাঁকায় থেকেও শট নিতে ব্যর্থ হন। আরেকবার বঙের বাইরে থেকে নাহিয়ানের বিপজ্জনক শট কিপার উত্তম কর্নার করে রক্ষা করেন। এর আগে ১০ মিনিটে নোভা ও বদলি ফাহিমউদ্দিন সোহেল হেড করতে না পারায় গোলবঞ্চিত হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ। গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশের সায়েম। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি প্রদান করেন সিজেকেএস নির্বাহী কমিটি সদস্য মো. হারুন আল রশীদ।
আজ দুপুর ১.৩০ টায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র বনাম কাস্টমস এস.সি. এবং বিকাল ৩.৩০ টায় কোয়ালিটি স্পোর্টস ক্লাব বনাম শতদল পরস্পরের মোকাবেলা করবে। এম এ আজিজ স্টেডিয়ামে খেলা দুটি অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধমেসি জাদুতে জয় আর্জেন্টিনার
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১০১.৫৩ কোটি টাকা