সাড়ে ৫ কোটি টাকার আইস ও ইয়াবাসহ রোহিঙ্গা আটক

মাদক পাচারে সাঁতরে নাফ নদী পার

টেকনাফ প্রতিনিধি | মঙ্গলবার , ১০ মে, ২০২২ at ৫:৫০ পূর্বাহ্ণ

টেকনাফে ১ কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি। গতকাল ভোররাতে নাফ নদীর ওমর খাল এলাকায় এ অভিযান চালানো হয়। আটক মো. সাকের আলী (২২) টেকনাফ ২৫ নম্বর মোচনী ক্যাম্প বি- ব্লকে আশ্রয় নেয়া মিয়ানমারের নাগরিক মৃত কালু মিয়ার ছেলে। জব্দ করা মাদকের মূল্য ৫ কোটি ৬০ লাখ টাকা। টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সূত্র জানায়, ওমরখাল এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির টহলদল কৌশলগত অবস্থান নেন।

রবিবার দিবাগত মধ্যরাতে বিজিবি টহলদল ১ জন চোরাকারবারীকে মিয়ানমার থেকে সাঁতরে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। উক্ত চোরাকারবারী শূন্য রেখা অতিক্রম করে নদীর তীরে আসলে বিজিবি টহলদল তাকে চ্যালেঞ্জ করে নদীর তীরে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে তার শরীর তল্লাশী করে কোমরে গামছা দিয়ে বাঁধা অবস্থায় ১ কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটক আসামির বিরুদ্ধে অবৈধভাবে মাদক বহন ও পাচারের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ গ্রেপ্তার ৩ : এদিকে উপজেলার নোয়াখালীপাড়া এলাকায় ২ হাজার ইয়াবা ও বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্রসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল সোমবার ভোররাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গ্রেপ্তাররা হল উপজেলার সাবরাং দক্ষিণ নয়াপাড়া গ্রামের মো. ওসমান গণি (৩৬), মো. ইউনুস (৩২) ও সাকের (৪২)।

র‌্যাব-১৫ সূত্র জানায়, নোয়াখালীপাড়া পুরাতন জামে মসজিদের পূর্ব পাশে ব্রিজের উপর বিভিন্ন অস্ত্রশস্ত্রসহ কতিপয় ব্যক্তি অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পলায়নের চেষ্টাকালে তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের তল্লাশী করে ২ হাজার ইয়াবা, ১টি কিরিচ, ২টি দা এবং ৩টি ছোরা উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন জানান, গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজুর জন্য টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপিস্তল হাতে ভাইরাল ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধঈদের জামাতে মোবাইল চুরি, গ্রেপ্তার ৩