সারের গোডাউনসহ চার বসতঘর পুড়ে ছাই

ধোপাছড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড

চন্দনাইশ প্রতিনিধি | সোমবার , ৯ মে, ২০২২ at ৫:৪০ পূর্বাহ্ণ

চন্দনাইশে ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি সারের গোডাউনসহ চারটি বসতঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। উপজেলার ধোপাছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ড শামুকছড়ি এলাকার হিন্দুপাড়ায় গতকাল রোববার বিকেল ৩টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে।

ধোপাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. আবদুল আলিম জানান, গতকাল রোববার বিকেল ৩টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন ১টি সারের গোডাউন ও ৪ জনের বসতঘর গ্রাস করে নেয়। অগ্নিকাণ্ডে গৃহপালিত পশুর খাদ্য হিসেবে রক্ষিত ৩/৪টি খড়ের গাদাও পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিকরা হলেন, সূর্য দত্ত, সুশীল দে, সুভাষ দে, নিরঞ্জন বড়ুয়া এবং সারের গোডাউনের মালিক ছোটন দাশ।

এতে কমপক্ষে ৩০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। তারা জানান, অগ্নিকাণ্ডের পরপর সাতকানিয়া, বান্দরবান ও চন্দনাইশ ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলেও ধোপাছড়ির সাথে সড়ক যোগাযোগ না থাকায় দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হতে পারেননি। ফলে চোখের সামনেই বসতঘরে রক্ষিত নগদ টাকা, স্বর্ণালংকার, মূল্যবান জিনিসপত্র, কাগজপত্র এবং সারের গোডাউনে রক্ষিত সার পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নীচে মানবেতর দিনাতিপাত করছেন।

পূর্ববর্তী নিবন্ধসুড়ঙ্গে তেলের মজুদ (ভিডিও দেখুন)
পরবর্তী নিবন্ধমাকে খুনে বাবার নামে মেয়ের মামলা