সামাজিক সমস্যা দূরীকরণে কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করতে হবে

সিএমপির সমাবেশে সিটি মেয়র

| রবিবার , ৩০ অক্টোবর, ২০২২ at ১০:২৫ পূর্বাহ্ণ

সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, সামাজিক সমস্যা দূর করতে কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করতে হবে। তবেই আইনশৃঙ্খলা পরিস্থিতি সহনীয় পর্যায়ে থাকবে।

গতকাল শনিবার দুপুরে মেট্রোপলিটন পুলিশ লাইন্সের জনক চত্বর হতে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে পুলিশ লাইন্স মাল্টিপারপাস শেডে সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির সিটি মেয়র উপরোক্ত কথা বলেন। এ সময় মেয়র তাঁর বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে পুলিশ সদস্যদের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তিনি করোনা মহামারীর সময়ে পুলিশ সদস্যদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে সিএমপি কমিশনার অপরাধ ভীতির পাশাপাশি পুলিশ ভীতি দূর করতে কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব তুলে ধরেন এবং নিঃস্বার্থভাবে পুলিশের পাশে থেকে সকলকে নাগরিক দায়িত্ব পালন করার আহবান জানান। তিনি নতুন প্রজন্মের জন্য নিরাপদ নগরী গড়ে তুলতে পুলিশ জনগণ কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করেন। পরে সিএমপি কমিশনার প্রতিটি থানার সিপিও এবং কমিউনিটি পুলিশিং কর্মকর্তাদের তাদের বছরব্যাপী কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ও সম্মাননা স্মারক তুলে দেন।

এদিকে, দিবসটি উদযাপনের লক্ষ্যে সিএমপির প্রতিটি থানা ও ইউনিট দিনব্যাপী পৃথক পৃথক কার্যক্রম পরিচালনা করেছে। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে বিভিন্ন উপজেলায় দিনব্যাপী কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ পুলিশের অন্যান্য ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে বিষাক্ত পোকার কামড়ে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধআগামী নির্বাচনে হারিকেন দিয়ে জাতীয় পার্টিকে খুঁজতে হবে : চিফ হুইপ