সাবস্টেশনে ক্রেন উল্টে ৪ ঘণ্টা অন্ধকারে রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ১৪ জুলাই, ২০২১ at ১১:১৪ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের গোচরা সাবস্টেশনের সংস্কার কাজে আনা একটি ক্রেন উল্টে গিয়ে পুরো রাঙ্গুনিয়া দুই দফায় একযোগে অন্ধকারে ছিল ৪ ঘণ্টা।
আজ বুধবার (১৪ জুলাই) বিকাল ৩টার দিকে এই ঘটনা ঘটে। পরে চট্টগ্রাম নগরী থেকে অন্য একটি ক্রেন এনে রাত ১০টার দিকে দুর্ঘটনা কবলিত ক্রেনটি উদ্ধার করা হয় এবং বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক করা হয়।
জানা যায়, পাওয়ার ট্রান্সফরমার খোলার সময় দুর্ঘটনা কবলিত ক্রেনটি উদ্ধার চালানোর ফলে এদিন দুপুর ৩টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এবং রাত সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিল। এতে পুরো রাঙ্গুনিয়া ৪ ঘণ্টা ধরে বিদ্যুৎবিহীন ছিল৷
পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম জুয়েল দাশ জানান, সম্প্রতি গোচরা সাবস্টেশনের একটি পাওয়ার ট্রান্সফরমারে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এটি খুলে নিয়ে ঢাকায় পাঠানোর জন্য একটি ক্রেন আনা হয়েছিল। আজ বুধবার বিকালে ক্রেনটি দিয়ে পাওয়ার ট্রান্সফরমারটি খোলার সময় ক্রেনটি উল্টে গিয়ে অন্য একটি ট্রান্সফরমারে গিয়ে পড়ে৷ এটি সংস্কার করার জন্য বিকালে এবং রাতে দুই দফায় বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হয়।
এদিকে, সাধারণ মানুষের অভিযোগ, আকাশে মেঘ দেখলেই বিদ্যুৎ উধাও হয়ে যায়। সামান্য বৃষ্টিতেই বিদ্যুৎ লাইনে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়ে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়। এভাবে লোডশেডিংয়ে অতিষ্ঠ রাঙ্গুনিয়ার জনসাধারণ।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ সমিতি দুবাইয়ের অফিসিয়াল স্বীকৃতি লাভ
পরবর্তী নিবন্ধগ্যাস সিলিন্ডারের লিকেজ কেড়ে নিল আরেকটি প্রাণ