সাবধান, বিএনপি আবার ক্ষমতায় এলে দেশ গিলে খাবে : কাদের

তত্ত্বাবধায়ক সরকারের ভূত মাথা থেকে নামান পলোগ্রাউন্ডে ১০ লাখ লোকের সমাগম হবে

| রবিবার , ৩০ অক্টোবর, ২০২২ at ১০:১৭ পূর্বাহ্ণ

বিএনপি থেকে সবাইকে সাবধান হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি আবার ক্ষমতায় আসলে দেশশুদ্ধ গিলে খাবে মন্তব্য করে সবাইকে সতর্ক করেন তিনি। গতকাল আগারগাঁওয়ে পুরনো বাণিজ্য মেলার মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কাদের বলেন, সাবধান, বিএনপি থেকে সাবধান। তারা মুক্তিযুদ্ধের চেতনা গিলেছিল। এবার ক্ষমতায় যেতে পারলে দেশশুদ্ধ গিলে খাবে। বড়লোকের বাড়ির সামনে লেখা থাকে, কুকুর থেকে সাবধান। আমরা বলি বিএনপি থেকে সাবধান। খবর বাংলানিউজ ও বিডিনিউজের।

এ সময় সম্মেলনস্থল জনসমুদ্রে পরিণত হয়। সংগঠনটির ঢাকা জেলা সম্মেলন সাধারণত সিটি কর্পোরেশন এলাকার বাইরে হওয়ার কথা থাকলেও এবার শোডাউন ও সাংগঠনিক শক্তির প্রদর্শনের উদ্দেশ্যে ঢাকা মহানগরের মধ্যে সম্মেলনের সমাবেশের স্থান বেছে নেওয়া হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ।

ওবায়দুল কাদের বলেন, তারা মরণ কামড় দিয়েছে। মরণ কামড় আর জীবন কামড়; যে কামড়ই দেন বলে যাচ্ছি শান্তিপূর্ণভাবে আসুন। তত্ত্বাবধায়ক সরকারের ভূত মাথা থেকে নামান। তত্ত্বাবধায়ক আর হবে না। আদালত জাদুঘরে পাঠিয়েছে। আমাদের দোষ না, উচ্চ আদালত নিষিদ্ধ করেছে। সেই তত্ত্বাবধায়ক সরকার না হলে নির্বাচনে যাবেন না? যাবেন, যাবেন… গাধা পানি ঘোলা করে খায়। সময় আসলে দেখা যাবে। তিনি বলেন, এদেশের অর্থনীতি বিএনপি গিলে খেয়েছে। বিএনপি এদেশের মুক্তিযুদ্ধের মুল্যবোধ গিলে ফেলেছে। এবার যদি ক্ষমতায় যেতে পারে দেশসহ গিলে ফেলবে! সাবধান! ক্ষমতায় এলে বিএনপি আবারও লুটপাটের রাজনীতি শুরু করবে। আবারও হাওয়া ভবন আনতে তারা ‘টেক ব্যাক’ বাংলাদেশের কথা বলছেন।

বিদেশ থেকে বিএনপির টাকা আসছে জানিয়ে কাদের বলেন, বিএনপির জন্য দুবাই থেকে টাকা আসছে। খোঁজ পেয়েছি, ব্যবস্থা নিচ্ছি। টাকা ওড়ে আকাশে, টাকা ওড়ে বাতাসে। টাকার খেলা হবে না। খেলা হবে আপনাদের সেই সামপ্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক খুনি ডাকাত সরকার, যাদের হাতে বাংলাদেশ নিরাপদ নয়, গণতন্ত্র নিরাপদ নয়, যাদের হাতে স্বাধীনতা-মুক্তিযুদ্ধের মূল্যবোধ নিরাপদ নয়, তাদের সঙ্গে খেলা হবে। নির্বাচনে খেলা হবে। ভোটচুরির বিরুদ্ধে খেলা, দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে। মানুষের ভাগ্য নিয়ে যারা ছিনিমিনি খেলে, তাদের সঙ্গে খেলা হবে। খেলা হবে ভুয়া ভোটার তালিকা করার বিরুদ্ধে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোনো শক্তি হারাতে পারবে না ইনশাল্লাহ।

বিএনপির প্রতি কাদের প্রশ্ন করেন, আপনাদের নেতাটা কে? যে গোপনে মুচলেকা দিয়েছেন জীবনে আর রাজনীতি করব না। লন্ডনে চলে গিয়েছে কে? সেই তারেক হচ্ছে ফখরুলের নেতা। ফখরুলকে যে ফরমায়েশ দেয়, ফখরুল সেভাবে পুতুলের মতো নাচে। বাংলাদেশের মানুষ রাজনীতিতে, ক্ষমতায় শেখ হাসিনার মতো সৎ লোক, পরিশ্রমী লোক চায়। মানুষের কষ্টে যার রাতের ঘুম নষ্ট হয় সেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

রংপুরে গতকাল বিএনপির সমাবেশের সঙ্গে তুলনা করে আওয়ামী লীগের সমাবেশে বেশি মানুষ হচ্ছে দাবি করে তিনি বলেন, রংপুরে রঙ্গের নাটক। তিন দিন আগে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে রংপুরে এনে সব শোয়াইয়া রাখছে। আওয়ামী লীগের ঢাকা জেলার সম্মেলনে কত লোক হয়েছে খবর নেন। রংপুরের ছবিও দেখুন, আমাদেরটাও দেখুন। এখানে তো শেখ হাসিনা নাই। পলোগ্রাউন্ডে দেখাব। সেখানে ১০ লাখ লোকের সমাগম হবে। আপনারা ১০ লাখ মুখে বলবেন, আমরা বাস্তবে দেখাব।

পূর্ববর্তী নিবন্ধঅর্থনীতি গিলে এখন দেশ খেয়ে ফেলছে আ. লীগ : ফখরুল
পরবর্তী নিবন্ধফেরি চলবে গাছুয়া-বাকখালী রুটে