সাতকানিয়ায় ১৬ ইউনিয়নে নির্বাচন আজ

নিরাপত্তার চাদরে মোড়ানো প্রতিটি কেন্দ্র

সাতকানিয়া প্রতিনিধি | সোমবার , ৭ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৩৬ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আজ সোমবার অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। প্রচারণার শুরুর দিন থেকে প্রায় প্রত্যেকটি ইউনিয়নে প্রতিদিনই আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী এবং তাদের কর্মী সমর্র্থকদের মধ্যে সহিংসতা লেগেই ছিল। ফলে ভোটের দিন আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে প্রত্যেকটি কেন্দ্র।
সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব মন্ডল বলেন, সাতকানিয়ার ১৭টি ইউনিয়নের মধ্যে ১৬টিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে চেয়ারম্যান পদে কেঁওচিয়া, পুরানগড়, মাদার্শা ও সাতকানিয়া
সদর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান প্রার্থীগণ নির্বাচিত হয়েছেন। ফলে সোমবার চেয়ারম্যান পদে ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে ১৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৮ জন, ১৬টি ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪২ জন ও সাধারণ সদস্য পদে ৫৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
তিনি জানান, ১৬টি ইউনিয়নে ১৪৫টি ভোট কেন্দ্রে ৬৭১টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ৮ শত ৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৪ শত ৯৯ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ১৪ হাজার ৩ শত ৯৪ জন।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আবদুল জলিল বলেন, মোট ভোট কেন্দ্রের মধ্যে ৪৭টি অধিক গুরুত্বপূর্ণ, ৮৮টি গুরুত্বপূর্ণ ও ১০টি সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রের গুরুত্বের উপর ভিত্তি করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা বলেন, নিশ্চিদ্র্র নিরাপত্তা ব্যবস্থার মধ্যে প্রত্যেকটি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি জানান, ভোটের দিন ১৬টি ইউনিয়নে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৩২টি মোবাইল টিম, ৮টি স্ট্রাইকিং ফোর্স, ৫ প্লাটুন বিজিবি, র‌্যাব ছাড়াও প্রত্যেক কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যাক পুলিশ ও আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করবেন।

পূর্ববর্তী নিবন্ধতিনদিন পর মারা গেলেন বড়বোন
পরবর্তী নিবন্ধমামলা ও অভিযোগগুলোর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করুন