সাতকানিয়ায় স্থগিত ৪ কেন্দ্রে ভোটগ্রহণ কাল

ইউপি নির্বাচন

সাতকানিয়া প্রতিনিধি | রবিবার , ২০ মার্চ, ২০২২ at ৯:১৯ অপরাহ্ণ

সাতকানিয়ায় সপ্তম ধাপে (৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থগিত হওয়া কেন্দ্রগুলোতে আগামীকাল সোমবার (২১ মার্চ) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার খাগরিয়া, কালিয়াইশ ও কাঞ্চনা ইউনিয়নের মোট ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে পুরো সাতকানিয়া জুড়ে ব্যাপক সহিংসতা হওয়ায় এবার বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে প্রত্যেকটি ভোট কেন্দ্র।

সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্র মতে, ভোটগ্রহণ চলাকালে কেন্দ্রের বাইরে গোলাগুলি, ভোট কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই, জোরপূর্বক ব্যালটে সিল মারা ও ভোট গ্রহণকারী কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলাসহ নানা সহিংসতার কারণে খাগরিয়া, কালিয়াইশ ও কাঞ্চনা ইউনিয়নের ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।

কেন্দ্রগুলো হলো খাগরিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ কার্যালয়, ৭নং ওয়ার্ডে গনি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিয়াইশে ৯নং ওয়ার্ডে বুদাগাজী পাড়া ফোরকানিয়া মাদ্রাসা ও কাঞ্চনা ইউনিয়নের ৩নং ওয়ার্ডে উত্তর কাঞ্চনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব মণ্ডল জানান, আগামীকাল ৩টি ইউনিয়নের ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে আনসার, পুলিশসহ প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকরী বাহিনী, একটি স্ট্রাকিং ফোর্স, একটি মোবাইল টিম, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আবদুল হান্নান জানান, গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থগিত হওয়া ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি কেন্দ্রকে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে। যেসব এলাকায় ভোট অনুষ্ঠিত হবে সেগুলোতে সন্ত্রাসী, অস্ত্রধারী সহ বহিরাগতের প্রবেশ ঠেকাতে বিভিন্ন পয়েন্টে তল্লাশি চালানো হয়েছে। নির্বাচনী এলাকাগুলো প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে। ভোটাররা নির্বিঘ্নে উৎসবমুখর পরিরেশে তাদের পছন্দের প্রার্থীদেরকে ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

পূর্ববর্তী নিবন্ধকমলো সয়াবিন তেলের দাম
পরবর্তী নিবন্ধশীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ৬ মরদেহ উদ্ধার