সাতকানিয়ায় অগ্নিকাণ্ডে ১২ বসতঘর পুড়ে ছাই

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ ডিসেম্বর, ২০২১ at ৯:১৭ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় অগ্নিকাণ্ডে ১২ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা। গতকাল সোমবার সকালে সাতকানিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সামিয়ারপাড়ার ৪ নম্বর গলিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও প্রতক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল নুরুল আমিনের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে চারিদিকে ছড়িয়ে পড়ে। এ সময় নুরুল আমিন, ফজল করিম, মো. জাফর, আবুল বশর, কামাল হোসেন, নুর নাহার, আনোয়ার হোসেন, শামসুল হক, কবির আহমদ, ফকির আহমদ, নুরুল আলম, মাস্টার মো. হারুনসহ ১২ জনের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। পরে খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
ক্ষতিগ্রস্থ শামসুল হক জানান, আগুনে ১২ পরিবারের নগদ টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্রসহ ৩৫ লাখ টাকার অধিক ক্ষতি হয়েছে। আমরা ঘর থেকে কিছুই বের করতে পারিনি। সর্বস্ব হারিয়েছি। এখন পরিবার পরিজন নিয়ে মানবেতর দিন যাপন করছি।
সাতকানিয়া ফায়ার ও সিভিল স্টেশন কার্যালয়ের স্টেশন কর্মকর্তা এসএম হুমায়ুন কার্ণায়েন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘটনাস্থলের পাশে পুকুর থাকায় এবং ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছার কারণে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার মুক্তিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে
পরবর্তী নিবন্ধরোটারেক্ট ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের স্মরণসভা