সাতকানিয়ায় মধ্যরাতে মোবাইল কোর্টের অভিযান, দুই মাটিখেকোর কারাদণ্ড

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ১১:১৭ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় গভীর রাতে উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় হাতেনাতে আটক দুই মাটি খেকোকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (২১ এপ্রিল) রাত আনুমানিক ১২টা ৫০ মিনিট উপজেলার কালিয়াইশ ইউনিয়নের পাঠানীপুল এলাকায় কৃষি জমির টপসয়েল কাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

মোবাইল কোর্টে সহযোগিতা করেন সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ ও আনসার বাহিনীর সদস্যরা।

এসময় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় দুইজনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় মোবাইল কোর্টের মাধ্যমে প্রত্যেককে ১০ (দশ) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

কারাদন্ড প্রাপ্তরা হলেন উপজেলার নলুয়া ইউনিয়নের মৈশামুড়া, মরফলা বাজার এলাকার দেওয়ানজী বাড়ীর আলাউদ্দীন এর পুত্র মো: আবুল কামাল (৪২) এবং লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের পূর্ব বাগমোয়া এলাকার মৃত আব্দুল রশিদ এর পুত্র মো: এরশাদ হোসাইন (৩৮)।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস দৈনিক আজাদীকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে টপসয়েল কাটার সময় হাতেনাতে আটক দুইজনকে ১০ (দশ) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধশ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে পরিবহনে চাঁদাবাজি
পরবর্তী নিবন্ধপাইকারিতে কমল চিনির দাম খুচরায় এখনো প্রভাব নেই