সাকসেস টিউটরিয়ালের অভিভাবকদের অনলাইন মত বিনিময়

| বৃহস্পতিবার , ২ ডিসেম্বর, ২০২১ at ১:৪৭ পূর্বাহ্ণ

শিক্ষা বিষয়ে উৎকর্ষ বৃদ্ধির সংগঠন সাকসেস টিউটরিয়ালের শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভা অনলাইনে অনুষ্ঠিত হয় গত ২৮ নভেম্বর রবিবার সন্ধ্যা ৭টায়।

এতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে যোগ দেন সাকসেস টিউটরিয়ালের পরিচালক নিউ ইয়র্ক ডিপার্টমেন্ট অভ ট্রান্সপোর্টেশন-এর প্রকৌশলী রানা বড়ুয়া এবং শিক্ষার্থীদের অভিভাবকরা অংশগ্রহণ করেন রাউজানের মহামুনি পাহাড়তলী থেকে।

সভায় শিক্ষার্থীদের পড়াশোনার অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

উল্লেখ্য, ২০২১ সালের জানুয়ারির প্রথম থেকে ৯ম ও ১০ শ্রেণির শিক্ষার্থীদের পড়াশোনায় সঠিক পথ নির্দেশনার উদ্দেশ্যে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে নিউ ইয়র্ক ডিপার্টমেন্ট অভ ট্রান্সপোর্টেশন-এর প্রকৌশলী রানা বড়ুয়ার তত্ত্বাবধানে সপ্তাহে ৩/৪ দিন নিয়মিত ক্লাস নেয়া হচ্ছে।

প্রলয় বড়ুয়া(টিটু)-এর সার্বিক সহযোগিতায় অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার তপন চন্দ্র বড়ুয়ার স্থায়ী নিবাসে এ কার্যক্রম বর্তমানে পরিচালিত হচ্ছে। পাশাপাশি অনলাইনেও কিছু শিক্ষার্থী নিজ বাসস্থান থেকে পড়াশোনায় যুক্ত হচ্ছে।

পরবর্তীতে যারা মাধ্যমিক পরীক্ষায় অংশ নেবে তাদের অভিভাবকদের বক্তব্য ও শিক্ষার্থীদের যোগ্যতা বিষয়ে সভায় বিস্তারিত আলাপ-আলোচনা করা হয়।

এ অনলাইন শিক্ষার মূল উদ্দেশ্য হলো গ্রামের অনগ্রসর শিক্ষার্থীদের সঠিক পথ প্রদর্শনের মাধ্যমে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তোলা। স্কুলের পাঠ্য বিষয়গুলোর মর্মার্থ শিক্ষার্থীরা যাতে সঠিকভাবে উপলব্ধিতে সক্ষম হয় এ অনলাইন ক্লাসে সেদিকেই মনোযোগ দেয়া হয়। স্কুলপড়ুয়া এসব শিক্ষার্থীদের মেধার প্রকৃত বিকাশ সাধন এবং বুঝে পড়ার মানসিকতা তৈরি করাই এর মূল লক্ষ্য।

এই অনলাইন শিক্ষা কার্যক্রমটি সকলের জন্য উন্মুক্ত।

২০২২ সালে যারা দশম শ্রেণিতে উত্তীর্ণ হবে ও যারা এপ্রিলে মাধ্যমিক পরীক্ষায় অংশ নেবে তাদের ক্লাস শুরু হচ্ছে আগামী ৭ ডিসেম্বর। সারাদেশ থেকে আগ্রহী যে কেউ এ কার্যক্রমে অংশ নিতে পারবে। এতে অংশ নিতে অনলাইনে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে www.successtutorial.net ওয়েবসাইটে।
আগামী বছরের শুরু থেকে বিনামূল্যে ইলেকট্রিক্যাল ও কম্পিউটার ট্রেড কোর্সের দ্বিতীয় ব্যাচের ক্লাস শুরু হবে যার বিস্তারিত জানা যাবে www.vtechtrade.com ওয়েবসাইটে।

পূর্ববর্তী নিবন্ধনিরাপদ সড়কের জন্য চালক-যাত্রী সকলকেই সচেতন হতে হবে
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে চুয়েটের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে অনলাইন কর্মশালা ১১ ডিসেম্বর