যুক্তরাষ্ট্রে চুয়েটের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে অনলাইন কর্মশালা ১১ ডিসেম্বর

| বৃহস্পতিবার , ২ ডিসেম্বর, ২০২১ at ৩:০৯ পূর্বাহ্ণ

চিটাগং ইউনিভার্সিটি অভ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (চুয়েট) এলামনাই এসোসিয়েশন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে অনলাইনে এক কর্মশালা অনুষ্ঠিত হবে আগামী ১১ ডিসেম্বর ২০২১ শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

অভিজ্ঞ প্রকৌশলীরা তাদের অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি নতুন প্রকৌশলী হিসাবে যারা কাজে যোগ দেবেন তাদের ব্যবহারিক যেসব বিষয়ে জ্ঞান আহরণ করা প্রয়োজন সেসব বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

পরবর্তীতে শিক্ষার্থীরা আগ্রহী হলে বিষয়ভিত্তিক আলোচনাও যুক্ত করা হবে। এ কর্মশালায় অংশগ্রহণ করে নতুন প্রকৌশলীরা উপকৃত হবেন এ প্রত্যাশা উদ্যোক্তাদের।

উদ্যোক্তারা বলেন, দেশে প্রযুক্তির ক্রমবর্ধমান বিকাশের সাথে তাল মিলাতে গেলে আমাদের নতুন প্রকৌশলীদের অবশ্যই আধুনিক সমাজে যেসব নতুন বিষয় যুক্ত হচ্ছে বা হবে সেসব বিষয়ে ধারণা থাকতে হবে। অন্যথায় দেশে বিদেশী প্রকৌশলীদের আধিপত্যের পথ সুগম হবে। ক্লাসের পড়াশোনা ও বাস্তবের মধ্যে যে ব্যবধান তা শিক্ষার্থীরা বুঝতে পারলেই তা থেকে উত্তরণের পথ খুঁজে নিতে পারবে। এই বিষয়টা স্পষ্ট করে তুলে ধরার জন্যই তাদের এ প্রচেষ্টা।

এ কর্মশালার উদ্বোধন করবেন চুয়েট-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি হিসাবে থাকবেন ইউএসটিসি-এর ভাইস চ্যান্সেলর ড. জাহাঙ্গীর আলম।

আগ্রহীরা জুম মিটিং আইডি: 759 910 0312 এবং পাসকোড: bd1971 ব্যবহার করে কর্মশালাটিতে যোগ দিতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধসাকসেস টিউটরিয়ালের অভিভাবকদের অনলাইন মত বিনিময়
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা