সল্টগোলায় কন্টেনার ট্রেনের বগি উল্টে ব্যাপক ক্ষতি

গভীর রাত পর্যন্ত চলে উদ্ধার কার্যক্রম

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৩ এপ্রিল, ২০২২ at ৫:০৪ পূর্বাহ্ণ

নগরীর সল্টগোলা ক্রসিং এলাকায় কন্টেনার ভর্তি একটি ট্রেনের বগি উল্টে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও মালবাহী ওই ট্রেনের বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটলেও রাত ১১টা পর্যন্ত উল্টে যাওয়া কন্টেনার ভর্তি ট্রেনের বগিটি উদ্ধার করা যায়নি। এই ব্যাপারে রাত ১০টায় রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলীর সাথে কথা হলে তিনি আজাদীকে জানান, এখনো পর্যন্ত কন্টেনারবাহী ট্রেনের বগিটি উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধার কার্যক্রম চলছে।

সল্টগোলা ক্রসিংয়ে ফ্লাইওভারের নিচে উল্টে যাওয়ায় উদ্ধার করতে বেগ পেতে হচ্ছে। এখন সিজিপিওয়াই থেকে আরেকটি উদ্ধারকারী রিফিল ট্রেন যাচ্ছে। আশা করছি উদ্ধার হয়ে যাবে।

এই ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের কন্ট্রোল অফিস থেকে জানা গেছে, বন্দর থেকে পণ্য ভর্তি কন্টেনার নিয়ে চট্টগ্রাম গুডস পোর্ট ইয়ার্ডে (সিজিপিওয়াই) ট্রেনটি যাচ্ছিল। ১৫ স্লটের ওই ট্রেনটি সল্টগোলা ক্রসিং এলাকায় আসলে ১১ নম্বর স্লটটি উল্টে যায়। ট্রেনটি সিজিপিওয়াই থেকে রাত ৮টায় ঢাকার কমলাপুর আইসিডির উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধকাশিয়াইশে ইউপি চেয়ারম্যানের ভাই নিহত