সরাসরি সম্প্রচার চলাকালে টেলিভিশন স্টুডিওতে বন্দুকধারীদের হামলা

| বৃহস্পতিবার , ১১ জানুয়ারি, ২০২৪ at ১০:০৯ পূর্বাহ্ণ

দক্ষিণ আমেরিকার দেশ একুয়েডরে সরাসরি সম্প্রচার চলাকালে মুখোশধারী বন্দুকধারীরা একটি টেলিভিশন স্টুডিওতে জোর করে ঢুকে পড়ে আতঙ্কিত কর্মীদের হুমকিধামকি দিয়েছে। মঙ্গলবার দেশটির বন্দর শহর গুয়াইয়াকিলে ঘটনাটি ঘটেছে। রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল টিসিতে সম্প্রচার চলাকালে বন্দুকধারীরা কর্মীদের স্টুডিওর মেঝেতে বসিয়ে রাখে। এর কিছুক্ষণের মধ্যে সরাসরি সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। পরে হামলাকারীদের স্টুডিও ছেড়ে চলে যেতে দেখা যায়। পুলিশ ১৩ বন্দুকধারীর সবাইকে গ্রেপ্তার করেছে। খবর বিডিনিউজের।

দেশটির এক কুখ্যাত গুন্ডা গুয়াইয়াকিলের কারাগারে তার সেল থেকে ‘হাওয়া’ হয়ে যাওয়ার পর একুয়েডরজুড়ে ৬০ দিনের জরুরি অবস্থা জারি করা হয়। সোমবার থেকে জরুরি অবস্থা শুরু হয়েছে। তবে টেলিভিশন স্টেশনের ঘটনার সঙ্গে অপরাধী দল চোনেরোসের প্রধান ফিতো নামে পরিচিতি অ্যাদোলফো ম্যাসিয়াস ভিয়ামারের অন্তর্ধানের কোনো সম্পর্ক আছে কিনা তা পরিষ্কার হয়নি।

বন্দুকধারীরা টিসির স্টুডিওটি দখল করে নেওয়ার পর আরও প্রায় ২০ মিনিট ধরে লাইভ সম্প্রচার চলে। বন্দুকধারীরা সবাই মাঙ্কিটুপি পরা ও অধিকাংশই কালো পোশাকে ছিল। মেঝেতে বসা টেলিভিশন কর্মীরা তাদের গুলি না করার জন্য কাকুতি মিনতি করছিল।

টেলিভিশনেই এসব দেখা যাচ্ছিল। গুলির শব্দ ও কর্মীদের ভয়ার্ত আর্তনাদের শব্দও শোনা যাচ্ছিল। আক্রমণকারীদের কেউ কেউ টেলিভিশন ক্যামেরার সামনে বিভিন্ন অঙ্গভঙ্গি করছিল। কেউ কেউ চিৎকার করে বলছিল, ‘নো পুলিশ’।

টিসি, গামাভিশন নামের আরেকটি রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম ও কয়েকটি রেডিও স্টেশনের সঙ্গে স্টুডিও শেয়ার করে অনুষ্ঠান পরিচালনা করে। হামলাকারীরা গামাভিশনের রিসিপশন দিয়ে স্টুডিওতে প্রবেশ করে। তারা কর্মীদের লাঞ্ছিত করে ও পেছনে ডিনামাইট স্থাপন করে আসে।

পূর্ববর্তী নিবন্ধমায়ের ব্যাগে সন্তানের লাশ, ভারতীয় এআই স্টার্টআপ প্রধান গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসৌদি আরব এখনও ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ,স্বাভাবিক করতে আগ্রহী