মায়ের ব্যাগে সন্তানের লাশ, ভারতীয় এআই স্টার্টআপ প্রধান গ্রেপ্তার

| বৃহস্পতিবার , ১১ জানুয়ারি, ২০২৪ at ১০:০৮ পূর্বাহ্ণ

ভারতের এক এআই স্টার্টআপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তার চার বছর বয়সী সন্তানকে হত্যা করেছেনএমন সন্দেহে তাকে গ্রেপ্তার করা হয়েছে। মায়ের ব্যাগে সন্তানের লাশ পাওয়ার পর বেঙ্গালুরুর মাইন্ডফুল এআই ল্যাবের প্রধান সূচনা শেঠকে গ্রেপ্তার করা হয় বলে মঙ্গলবার জানিয়েছে পুলিশ। খবর বিডিনিউজের।

সোমবার রাতে কর্নাটক রাজ্যের চিত্রদুর্গ জেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তিনি ট্যাক্সি ক্যাবে করে প্রতিবেশী রাজ্য গোয়া থেকে বেঙ্গালুরু শহরে ফিরছিলেন। তার সঙ্গে থাকা ব্যাগে সন্তানের লাশ পাওয়া যায়।

রয়টার্স জানিয়েছে, পুলিশ হেফাজতে থাকায় সূচনার সঙ্গে যোগাযোগ করে তার কোনো মন্তব্য নিতে পারেনি তারা। পুলিশ জানিয়েছে, সূচনার কোনো আইনজীবী আছে কিনা তা তাদের জানা নেই। তার কোম্পানির কর্মীদের সঙ্গেও যোগাযোগ করতে পারেনি রয়টার্স।

গোয়ার পুলিশ পরিদর্শক পরেশ নায়েক জানান, সূচনা শনিবার তার ছেলেকে সঙ্গে নিয়ে গোয়ার একটি হোটেলে উঠেছিলেন। কিন্তু সোমবার রাতে তিনি যখন হোটেল ছাড়েন তখন ছেলেটি তার সঙ্গে ছিল না। হোটেলের পরিচ্ছন্ন কর্মীরা তাদের রুম পরিষ্কার করতে গিয়ে রক্তের দাগ দেখতে পান, এরপর কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়।

সূচনা যে ক্যাবে করে বেঙ্গালুরু ফিরছিলেন সেটি হোটেলের মাধ্যমেই বুক করেছিলেন। পুলিশ ফোনে ট্যাক্সি চালকের যোগাযোগ করে ঘটনা জানিয়ে যাত্রী সূচনাকে নিকটবর্তী থানায় নিয়ে যাওয়ার জন্য বলেন। ট্যাক্সি চালক কৌশলে সূচনাকে নিয়ে নিকটবর্তী থানায় হাজির হন। সেখানে পুলিশ আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছিল, গাড়ি থানায় ঢোকা মাত্রই সেটি ঘিরে ফেলে পুলিশ।

উত্তর গোয়ার পুলিশ সুপার নিধিন ভালসান সাংবাদিকদের বলেন, তার ব্যাগ খোলার পর ভেতরে শিশুটির লাশ পাওয়া যায়। পুলিশ মঙ্গলবার সূচনাকে চিত্রকূট থেকে আবার গোয়ায় ফিরিয়ে নিয়ে আসে। সূচনার স্বামী ইন্দোনেশিয়ায় আছেন আর তাকে দেশে আসতে বলা হয়েছে। স্বামীর সঙ্গে বিয়ে বিচ্ছেদ চূড়ান্ত হওয়ার পর সূচনা এ ঘটনা ঘটান বলে মনে করা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সূচনা গোয়ার যে হোটেল রুমে ছিলেন পুলিশ সেখান থেকে কফ সিরাপের কয়েকটি খালি বোতল উদ্ধার করেছে। তদন্তকারী কর্মকর্তারা গতকাল জানিয়েছেন, এ থেকে ইঙ্গিত পাওয়া যাচ্ছে সূচনা সম্ভবত তার ছেলেকে অনেক ডোজ কফ সিরাপ খাইয়েছিলেন আর হত্যার ঘটনাটি পূর্ব পরিকল্পিত।

ময়নাতদন্ত প্রতিবেদন থেকে জানা গেছে, শিশুটিকে কাপড় অথবা বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। গোয়ার স্থানীয় আদালত সূচনাকে জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৬.৫৮ কোটি টাকা
পরবর্তী নিবন্ধসরাসরি সম্প্রচার চলাকালে টেলিভিশন স্টুডিওতে বন্দুকধারীদের হামলা