সরকারি নির্দেশনার বাইরে ফি নিলে ব্যবস্থা : সুজন

চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান

| বুধবার , ২ ডিসেম্বর, ২০২০ at ৫:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছ থেকে সরকারি নির্ধারিত টিউশন ফি ও প্রতি মাসের নির্ধারিত বেতনের চেয়ে অতিরিক্ত কোন ফি আদায় করা যাবে না। যদি চসিকের কোন শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারি নির্দেশনার বাইরে জোরপূর্বক কোন ফি আদায় করছে অভিযোগ পাওয়া যায়, তাহলে ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে করোনা পরিস্থিতিতে আয় উপার্জন কমে যাওয়ায় কোন অভিভাবকের যদি সন্তানের বেতন দিতে সমস্যা হয়, সে ক্ষেত্রে তা কিস্তিতে পরিশোধ এবং মওকুফের বিশেষ ব্যবস্থা নিবে কর্পোরেশেন। গতকাল মঙ্গলবার বিকেলে ১৮নং পূর্ব বাকলিয়া সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রথম গভর্নিং বডির সভায় তিনি একথা বলেন।
সভায় উপস্থিত ছিলেন কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, আহমদ ইলিয়াছ, পূর্ব বাকলিয়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তালেব বেলাল, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম প্রমুখ। প্রশাসক পূর্ব বাকলিয়া এলাকার আবদুল লতিফ হাট খোলা ব্রিজের পাশের সড়কের আশ-পাশ হেঁটে পরিদর্শনকালে জনসাধারণের মাঝে করোনা সচেতনতায় মাস্ক ও সাবান বিতরণ করেন। এসময় আবদুল লতিফ হাট খোলা ব্রিজের পাশে খালের কচুরিপানা দেখে তা, আগামী শুক্রবার থেকে দ্রুততার সাথে কর্পোরশেনের পরিচ্ছন্ন কর্মীদের পরিস্কারের নির্দেশ দিবেন বলে জানান।
বহদ্দারহাটে সড়ক কাটার স্থান পারিদর্শ: এদিকে কালুরঘাট বুস্টার পয়েন্টের অধীনে নগরীর জনবহুল এলাকা বহদ্দারহাট কাঁচা বাজার মোড়ে পানি সরবরাহ নিশ্চিতে সংযোগ লাইনের পাইপ স্থাপনের কাজ করছে ওয়াসা। এই সংযোগ লাইনের সম্প্রসারণের জন্য বহদ্দারহাট মোড়ের প্রায় ৪০মিটার সড়ক কেটেছে ওয়াসা। জনদুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে খোরশেদ আলম সুজন গতকাল সন্ধ্যায় উক্ত স্থানে কাজের অগ্রগতি পরিদর্শন করতে যান। এসময় তিনি ওয়াসার কার্যক্রম প্রত্যক্ষ করে তাদের প্রকৌশলীদের জনস্বার্থে তা দ্রুত সম্পন্ন করতে বলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজুয়ার টাকা যোগাতে প্রতারণার ফাঁদ
পরবর্তী নিবন্ধগ্যাস বিক্রিতে দৈনিক ক্ষতি পৌনে ৯ কোটি টাকা