সরকারি ওয়েবসাইটে করোনা সংক্রমণের রেড জোনে রাঙামাটি

আজাদী অনলাইন | বুধবার , ১২ জানুয়ারি, ২০২২ at ১:৫৩ অপরাহ্ণ

করোনাভাইরাস পরীক্ষা ও শনাক্তের হিসাবে ঢাকা ও রাঙামাটিকে সংক্রমণের রেড জোন বা উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা বলে চিহ্নিত করেছে বাংলাদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ। এই দুই জেলায় বর্তমানে সংক্রমনের হার ১০ থেকে ১৯ শতাংশের মধ্যে।
স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের করোনাভাইরাস সংক্রান্ত গত এক সপ্তাহের তথ্যউপাত্ত বিশ্লেষণ করে এই তথ্য প্রকাশ করেছে করোনা বিষয়ক সরকারি ওয়েবসাইট corona.gov.bd ।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তর, স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের তথ্যউপাত্তের ভিত্তিতে এই ওয়েবসাইটটি পরিচালিত হয়। তবে ওয়েবসাইটে তথ্য বিশ্লেষণ করে বিভিন্ন জেলাকে ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হলেও স্বাস্থ্য অধিদপ্তর থেকে আলাদা জোন করে কোন নির্দেশনা বা বিশেষ ব্যবস্থা জারি করা হয়নি বলে জানিয়েছেন একজন মুখপাত্র অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন। খবর বিবিসি বাংলার

তিনি বলছেন, করোনাভাইরাস প্রতিরোধে যেসব স্বাস্থ্য নির্দেশনা বা নিয়মকানুন আছে, সারা বাংলাদেশের সবাইকেই তা মেনে চলা উচিত। ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ঢাকা ও রাঙামাটিতে সংক্রমণের হার বেড়েছে। আগে ঢাকা মধ্যম ঝুঁকির মধ্যে থাকলেও বর্তমানে সেটি উচ্চ ঝুঁকিপূর্ণ তালিকায় পড়েছে। আর নিম্ন ঝুঁকির তালিকা থেকে রাঙামাটি উচ্চ ঝুঁকির তালিকায় গেছে।

পূর্ববর্তী নিবন্ধআলোচিত মেজর সিনহা হত্যা মামলার রায় ৩১ জানুয়ারি
পরবর্তী নিবন্ধনানিয়ারচর সেতুর মাধ্যমে শান্তিুচুক্তি বাস্তবায়নে আরো একধাপ এগিয়ে গেলাম