সম্পদের সুপরিকল্পিত ব্যবহার ও বিপণন আত্মনির্ভরশীলতা অর্জনে ভূমিকা রাখবে

চবি ব্যুরো অব বিজনেস রিসার্চের ওয়েবিনারে উপাচার্য

| শুক্রবার , ২৫ ডিসেম্বর, ২০২০ at ৭:১২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ব্যুরো অব বিজনেস রিসার্চ এর ২য় ওয়েবিনার চবি ব্যবসায় প্রশাসন অনুষদে গত ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্ল্যাহ ভূঁইয়া। ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টে প্রফেসর ড. প্রশান্ত কুমার ব্যানার্জী এবং প্রফেসর মো. মহিউদ্দিন সিদ্দিকী।
চবি ব্যুরো অব বিজনেস রিসার্চ এর চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়েবিনারে আলোচক ছিলেন বাংলাদেশ ব্যাংকের এঙিকিউটিভ ডাইরেক্টর ড. মো. হাবিবুর রহমান।
উপাচার্য বলেন, দীর্ঘদিন করোনাভাইরাসের প্রভাবে বিপর্যস্ত বিশ্ব কিছুটা ঘুরে দাঁড়াতে শুরু করলেও কোভিড-১৯ এর ২য় ঢেউয়ের আঘাতে আবারও বিপর্যস্ত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এরই মধ্যে কয়েকটি দেশে জরুরি অবস্থা জারিসহ ভ্রমণ সীমিত করা হয়েছে। করোনাভাইরাসের এই অবস্থায় বাংলাদেশসহ বিশ্বের ব্যবসা-বাণিজ্য মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে। তিনি বলেন, এ পরিস্থিতিতে বাংলাদেশের অর্থনীতির টেকসই উন্নয়ন ও যেকোন অনাহুত পরিস্থিতি মোকাবেলায় বাণিজ্যিক কৌশল নির্ধারণ এবং দেশের আর্থিক সেক্টরগুলোর করণীয় নির্ধারণ অত্যন্ত জরুরি। তিনি আরও বলেন, দেশীয় সম্পদের সুপরিকল্পিত ব্যবহার এবং সুষ্ঠু বিপণনের সঠিক পরিকল্পনা একদিকে বৈদেশিক নির্ভরতা কমাতে সহায়তা করবে পাশাপাশি শতভাগ আত্মনির্ভরশীলতা অর্জনেও ভূমিকা রাখবে। ব্যুরো অব বিজনেস রিসার্চ এর পরিচালক প্রফেসর ড. এস এম শোহরাবুদ্দীনের সঞ্চালনায় ওয়েবিনারে চবি ডিনবৃন্দ এবং ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষকবৃন্দ অনলাইনে অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধস্বাধীনতা শিক্ষক পরিষদ চট্টগ্রাম বিভাগীয় শাখার বর্ধিত সভা
পরবর্তী নিবন্ধকরোনায় চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২২ জন