সময় এসেছে বিশ্বকাপে ভালো কিছু করে দেখানোর : সাকিব

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ৫ অক্টোবর, ২০২৩ at ৪:২৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপ মিশনে বাংলাদেশ দল ভারত রওয়ানা হয়েছিল গত ২৭ সেপ্টেম্বর। আসাম প্রদেশের গোয়াহাটিতে ক্যাম্প করেছিল বাংলাদেশ দল। আর সেখানে খেলেছিল দুটি প্রস্তুতি ম্যাচ। দল দেশ ছাড়ার আগের দির রাতেই ঘোষণা করা হয় বিশ্বকাপের স্কোয়াড। ফলে দেশ ছাড়ার আগে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ নিয়ে কোনো কথা বলতে পারেননি অধিনায়ক সাকিব। তবে বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে মুখ খুললেন টাইগার দলপতি সাকিব আল হাসান।

জানিয়ে দিলেন, এবার ভালো কিছু করে দেখানোর জন্যই বিশ্বকাপে গেছে টাইগাররা। বিশ্বকাপের মূল পর্ব শুরু হচ্ছে আজ। তার আগে গতকাল আহমেদামাদে অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়ককে নিয়ে ‘ক্যাপ্টেন্স মিট’ নামক অনুষ্ঠানের আয়োজন করে আইসিসি। সেখানেই বিশ্বকাপ নিয়ে দল ও নিজের পরিকল্পনা এবং লক্ষ্য নিয়ে কথা বলেন সাকিব। টাইগার অধিনায়ক বলেন, আমার মনে হয় আমরা ভালোভাবে প্রস্তুত। ২০১৯ বিশ্বকাপের পর থেকে সর্বশেষ গত ৪ বছরে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট সিস্টেমে তৃতীয় স্থানে থাকা দল হিসেবে বিশ্বকাপে খেলতে এসেছি। এখন আমাদের সময় এসেছে বিশ্বকাপে ভালো কিছু করে দেখানোর। আমার মনে হয় আমরা আগে যা করেছি দেশের মানুষ তার চেয়ে বেশি কিছু প্রত্যাশা করছে।

ক্যারিয়ারে পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলতে গেছেন সাকিব আল হাসান । গত বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন তিনি। আট ম্যাচে করেছিলেন ৬০৬ রান। যেখানে দুটি সেঞ্চুরির পাশাপাশি ছিল পাঁচটি হাফ সেঞ্চুরিও। এবারও এমন কিছুর প্রত্যাশা করছেন সমর্থকরা। তবে এমন প্রত্যাশাকে বাড়তি চাপ মানছেন না সাকিব। তিনি বলেন, আমার মনে হয় ভালো করতে এটা আমাকে সব সময় অনুপ্রাণিত করেছে। ব্যক্তিগতভাবে আমি কখনোই পরিসংখ্যান দেখিনি। আমি সব সময় দলের জন্য অবদান রাখার চেষ্টা করেছি। আমার কাছে দলই আগে। পুরো ক্যারিয়ারে এটাই আমার নীতি। আর এবারেও সেটা করে যেতে চাই। যদিও এবারে চ্যালেঞ্জটা একটু বেশি। কারণ সবগুলো দলই বেশ ভালো ফর্ম নিয়ে বিশ্বকাপে খেলতে এসেছে। তাই আমাদের চেষ্টা থাকবে কিভাবে নিজেদের পারফরম্যান্সকে উন্নতি করা যায়। আগের আসরের সাফল্যকে কিভাবে ছাড়িয়ে যাওয়া যায়। আর সে লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামতে অপেক্ষা করছি।

এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আগামী শনিবার বাংলাদেশ সময় সকাল ১১টায় হিমাচলের প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে গড়াবে ম্যাচটি। একই মাঠে নিজেদের দ্বিতীয় ম্যাচটিও খেলবে বাংলাদেশ দল। ১০ অক্টোবর সে ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ ইংল্যান্ড।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগ-বিএনপির কর্মসূচি ঘিরে মীরসরাইয়ে উত্তেজনা
পরবর্তী নিবন্ধমহসিন কলেজে ছাত্রলীগের দু’পক্ষের হাতাহাতি