সব আসনেই যাত্রী নেবে বাস, বলছে মালিক সমিতি

এখনও সিদ্ধান্ত নেয়নি সরকার : বিআরটিএর চেয়ারম্যান

| শুক্রবার , ১৪ জানুয়ারি, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

সরকারের তরফ থেকে কোভিড বিধিনিষেধ শিথিলের আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও সব আসনে যাত্রী নিয়েই বাস চালানোর ঘোষণা দিয়েছে মালিকদের সমিতি। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ গতকাল বৃহস্পতিবার বলেছেন, আমরা শনিবার থেকে যত সিট, তত যাত্রী নিয়ে বাস চালাব। আর ভাড়া নেওয়া হবে আগের মতই। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানা হবে। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের দাপটে সংক্রমণ ফের বাড়তে থাকায় ১১টি ক্ষেত্রে আবারও বিধি-নিষেধ আরোপ করেছে সরকার, যা বৃহস্পতিবার থেকে কার্যকর হয়েছে। তবে শনিবার থেকে বাস-ট্রেন আবার অর্ধেক যাত্রী নিয়ে চলবে বলে এর আগে জানানো হয়েছিল। খবর বিডিনিউজের।
পরিবহন মালিকদের প্রভাবশালী নেতা খন্দকার এনায়েত উল্যাহ বলছেন, বুধবার বিআরটিএর সঙ্গে বৈঠকে তারা সব আসনে যাত্রী বহনের প্রস্তাব দিয়েছিলেন, তাতে সবুজ সংকেত পেয়েছেন। আজ বিআরটিএর চেয়ারম্যান আমাদের জানিয়েছেন, সব আসনে যাত্রী নিয়ে বাস চলাচল করতে পারবে। তবে এক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে অন্যান্য সব বিধিনিষেধ বহাল থাকবে।
তবে বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেছেন অন্য কথা। এ বিষয়ে তিনি বলেছেন, সরকারের কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত এখনও তারা পাননি। মালিকরা আমাদের কাছে এমন একটা প্রস্তাব এসেছিল। আমরা তা মন্ত্রণালয়ের মাধ্যমে কেবিনেটে পাঠিয়েছি। কেবিনেট এটি ইতিবাচক বিবেচনায় রেখেছে। কিন্তু এখনও আমরা লিখিত কোনো আদেশ পাইনি।
১১টি ক্ষেত্রে বিধি-নিষেধ আরোপ করে সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছিল, ট্রেন, বাস এবং লঞ্চে সক্ষমতার অর্ধেক যাত্রী নেওয়া যাবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে কার্যকারিতার তারিখসহ সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে। সব ধরনের যানের চালক ও সহকারীদের বাধ্যতামূলকভাবে করোনাভাইরাসের টিকার সনদধারী হতে হবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম-পানগাঁও রুটে সিডিউল মেনে চলতে হবে জাহাজ
পরবর্তী নিবন্ধনগরে বসছে আরো দুইশ ফায়ার হাইড্রেন্ট