সবাই কাউন্সিলর হতে চান

আ. লীগের ২১ প্রার্থী কেউ কাউকে ছাড় দিতে নারাজ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১১ সেপ্টেম্বর, ২০২১ at ৫:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে উপ নির্বাচনকে ঘিরে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। বিশেষ করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২১ প্রার্থী মনোনয়ন পাওয়ার জন্য নানামুখী চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতোপূর্বে নগরীর আর কোন ওয়ার্ডে আওয়ামী লীগের এতো প্রার্থী দেখা যায়নি। ৭ বারের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে এই ওয়ার্ডে আগামী ৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২ সেপ্টেম্বর চকবাজার ওয়ার্ডে উপ নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর হোসেন। এরপর একে একে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ২১ জন নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
এছাড়াও বিএনপি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন একেএম সালাউদ্দিন কায়সার লাভু। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মো. জাবেদ, জামশেদ নেওয়াজ ও মো. আলি আকবর হোসেন। এদিকে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থী ও কর্মী-সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা যেমন বাড়ছে, তেমনি বাড়ছে শঙ্কাও। কারণ এ ওয়ার্ডে একাধিক কিশোর গ্যাং লিডারও প্রার্থী হয়েছেন। আবার অনেকেই বেশ কয়েকজন প্রার্থীর পক্ষে নেমেছেন। এতে ভোটারদের মধ্যে আতংকও রয়েছে। তবে এ ওয়ার্ডে যে বিষয়টি বেশ আলোচনায় রয়েছে তা হলো-৭ বারের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন্নিছা খানমও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা হলেন- আওয়ামীলীগ নেতা মো. নাজিম উদ্দীন, যুবলীগ নেতা নূর মোস্তফা টিনু, মো. সেলিম রহমান, কায়ছার আহমেদ, আবুল কালাম চৌধুরী, শওকত ওসমান, মো. নোমান চৌধুরী, মো. শাহেদুল আজম শাকিল, দেলোয়ার হোসেন ফরহাদ, মো. মজিবুর রহমান, মো. আজিজুর রহমান, খালেদ জামাল, মো. আব্দুর রউফ, কাজল প্রিয়া বড়ুয়া, মো. নুরুল হুদা, মো. ওমর ফারুক, কাজী মো. ইমরান, মো. রুবেল ছিদ্দিকী, মো. দেলোয়ার হাছান ও মো. জসিম উদ্দিন।
এ ব্যাপারে চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন আজাদীকে জানান, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রীসহ এ পর্যন্ত ২৫জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ৭ অক্টোবর এ ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন ফরম জমাদনের শেষ দিন ১৩ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। বাছাই হবে ১৪ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ সময় ১৯ সেপ্টেম্বর।

পূর্ববর্তী নিবন্ধউপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তার কাছে ব্যাখ্যা চেয়েছে চসিক
পরবর্তী নিবন্ধফ্লাইওভার থেকে পড়ে যুবকের মৃত্যু