সন্দ্বীপ ও মহেশখালীতে বিদেশি অস্ত্রসহ তিন সন্ত্রাসী আটক

নৌবাহিনীর অভিযান

| সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামের সন্দ্বীপ ও কক্সবাজারের মহেশখালীতে নৌবাহিনীর পৃথক অভিযানে দেশিবিদেশি অস্ত্রসহ ৩ সন্ত্রাসীকে আটক করা হয়েছে। আটককৃত সন্ত্রাসী ও জব্দকৃত অস্ত্র সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনী দায়িত্বপ্রাপ্ত এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ বাহিনী অভিযান পরিচালনা করে আসছে। এ ধারাবাহিকতায় চট্টগ্রামের সন্দ্বীপ ও কক্সবাজারের মহেশখালীতে গত শনিবার ও গতকাল বিশেষ অভিযান পরিচালনা করে নৌবাহিনী। খবর বাসসের।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর ইউনিয়নে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের যৌথ অভিযানে চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী সাখাওয়াত হোসেন ওরফে আদরকে আটক করা হয়। আদরের তথ্যের ভিত্তিতে আরেক সন্ত্রাসী আলাউদ্দিনকে আটক করা হয়। এ সময় তাদের বাসা তল্লাশি করে ১টি বিদেশি পিস্তল, চাপাতি, রামদাসহ দেশীয় অস্ত্র জব্দ করা হয়। সন্ত্রাসী আদরের নামে থানায় একটি হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

এদিকে গত শনিবার দিবাগত রাতে মহেশখালী থানাধীন কালারমারছরা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করে রমিজ উদ্দিন নামে এক চিহ্নিত সন্ত্রাসী ও পরিবহন চাঁদাবাজকে একটি শর্টগান ও দেশীয় অস্ত্রসহ আটক করে নৌবাহিনী মহেশখালী কন্টিনজেন্ট। এ সময় তার ঘর তল্লাশি করে শর্টগান ও অস্ত্র তৈরির সরঞ্জামাদি পাওয়া যায়।

পূর্ববর্তী নিবন্ধপবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) আজ
পরবর্তী নিবন্ধস্থানীয় সরকার উপদেষ্টার সঙ্গে ছাত্র সমন্বয়কদের বৈঠক