সন্দ্বীপে চেয়ারম্যান পদে ৫ প্রার্থী

ভাইস চেয়ারম্যান পদে একক, মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী দুজন

সন্দ্বীপ প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ১০:১৯ পূর্বাহ্ণ

সন্দ্বীপ উপজেলা পরিষদের নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার মনোনয়ন প্রত্যাহারের দিন কোনো প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার না করায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে একজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রার্থীদের মাঝে আজ প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইন উদ্দীন মিশন, মগধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফোরকান উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট মো. নাজিম উদ্দিন (জামশেদ) ও শেখ মুহাম্মদ জুয়েল। মনোনয়ন ফরম জমা দেয়ার পর থেকে সন্দ্বীপের রাজনৈতিক অঙ্গনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশনের সাথে এস এম আনোয়ার হোসেনের মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে জানা যায়। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ওমর ফারুক ছাড়া কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করছেন উপজেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক হালিমা বেগম শান্তা ও নাহিদ তানমী লিজা। ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সন্দ্বীপ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬ শত ৭৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ৬ শত ৮৯ জন ও মহিলা ভোটার ১ লাখ ১৮ হাজার ৯ শত ৮৫ জন। মোট কেন্দ্র ৮৬ টি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে পল্লী চিকিৎসকসহ ২ জনকে অপহরণ, ১ দিন পর উদ্ধার
পরবর্তী নিবন্ধহালদায় আসছে মা মাছ