সন্দ্বীপের উপনির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন

| বৃহস্পতিবার , ২৫ মে, ২০২৩ at ৫:২০ অপরাহ্ণ

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সন্দ্বীপ উপজেলায় পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এরপর শুরু হয়েছে গণনা। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টায় ৮৬টি কেন্দ্র ব্যালট পেপারে ভোটগ্রহণ শুরু হয় তা চলে বিকেল ৪টা পর্যন্ত। সকালের দিকে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাদের উপস্থিতি বাড়তে থাকে।

বেশিরভাগ কেন্দ্রে ভোটগ্রহণ বেলা ৪টার সময়ই শেষ হয়ে গেলেও কয়েকটি কেন্দ্রে বিকেল ৪টার পরও যারা ভোটকেন্দ্রের সীমানায় ছিলেন তাদের ভোট নেওয়া হয়।

এদিকে, ১৫টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে সন্দ্বীপ উপজেলা পরিষদ গঠিত। উপজেলার মোট ৮৬টি কেন্দ্রের ৫৭২টি বুথে ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন পুরুষ এবং ১ লাখ ১৭ হাজার ৮৭৫ জন নারীসহ মোট ২ লাখ ৩৯ হাজার ৬১০ জন ভোটার রয়েছে। নির্বাচন পদে লড়ছেন ৪ প্রার্থী। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন (নৌকা), সাবেক পৌর প্রশাসক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম (আনারস), জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাহমুদ (মশাল) ও উপজেলা আওয়ামী লীগ নেতা মশিউর রহমান বেলাল (দোয়াত কলম)। এদের মধ্যে কাশেম ও বেলাল আনারস প্রতীককে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধথাইল্যান্ড ঘুরে এলেন সিআইইউর শিক্ষার্থীরা
পরবর্তী নিবন্ধঅবৈধ স্থাপনা উচ্ছেদ, রেলওয়ের ২০ কোটি টাকার সম্পত্তি উদ্ধার