সত্য বলার অধিকারও কেড়ে নিয়েছে সরকার

পূর্ব বাকলিয়ায় শাহাদাত

| শনিবার , ১ এপ্রিল, ২০২৩ at ৬:০৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, মার্চ স্বাধীনতার মাস। কিন্তু মানুষের কথা বলার স্বাধীনতাটুকুও এখন নেই। সত্য প্রকাশের স্বাধীনতা নেই। সত্য বলার কারণে প্রথম আলোর সাংবাদিককে জেলে যেতে হয়েছে। ছাগলের মাংসের দাম বেড়েছে, গরুর মাংসের দাম বেড়েছে, চালের দাম বেড়েছে, মুরগির দাম বেড়েছে, তেলের দাম বেড়েছে, পেঁয়াজের দাম বেড়েছে, রসুনের দাম বেড়েছে, দ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছেতাও বলতে পারবে না। এটা বললেই আপনাকে জেলে যেতে হবে। তিনি গতকাল শুক্রবার বিকেলে ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডে মরহুম ইসমাইল স্মৃতি সংসদের উদ্যোগে সেহরী ও ইফতার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, আজ জনগণ সত্য কিছু বললে তাও লিখতে পারবেন না সাংবাদিকরা। সাংবাদিকতার স্বাধীনতা বলতে কিছু নেই। লিখলেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে। বিচার বিভাগের স্বাধীনতা নেই, আইনের শাসন নেই। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে এক লাখ মামলায় প্রায় ৩৫ লাখ আসামি করা হয়েছে। ৬০০ জনের অধিক গুম হয়েছে। প্রতিনিয়ত নির্যাতন নিপীড়নের শিকার হচ্ছে সাধারণ মানুষ। তিনি বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষনিদর্লীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। যতদিন পর্যন্ত নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে না ততদিন পর্যন্ত বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না।

বাকলিয়া থানা যুবদলের সদস্য সচিব মো. মুসার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক নুরুল আলম রাজু, গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি ও নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তি, চট্টগ্রাম বিভাগীয় সহসভাপতি ও নগর যুবদলের সাধারণ সম্পাদক মো. শাহেদ, সাবেক উপদেষ্টা হাজী নবাব খান, বিএনপি নেতা মো. শাহজাহান, মোহাম্মদ আলমগীর নূর, আব্দুস সবুর, মোহাম্মদ আলমগীর, আব্দুল্লাহ আল সগীর, রৌশঙ্গীর আমিন, কামরুল ইসলাম, সাইফুল ইসলাম নীরব, মোহাম্মদ জসিম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগাউসিয়া কমিটি জামাল খান ওয়ার্ড শাখার দাওয়াতে খায়র মাহফিল
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়া পৌরসভা গাউসিয়া কমিটির অভিষেক