সঠিক পরিকল্পনার মাধ্যমে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হবে

আইকিউএসির কর্মশালায় চবি উপাচার্য

| শুক্রবার , ২৫ জুন, ২০২১ at ৮:০১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দের জন্য ‘এক্রিডিটেশন পলিসি এন্ড ক্রাইটেরিয়া’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা গতকাল ২৪ জুন চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। কর্মশালায় সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন।
উপাচার্য বলেন, আধুনিক শিক্ষা ব্যবস্থায় দক্ষ মানবসম্পদ গড়তে যুগোপযোগী মান সম্মত শিক্ষার সকল কলা-কৌশল, নিয়ম-নীতি সম্পর্কে সংশ্লিষ্ট সকলকে সম্যক ধারণা রপ্ত করতে হবে। এ লক্ষ্যে যথাযথ পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমকে সুনির্দিষ্ট কাঠামোর মধ্যে এনে শিক্ষা কার্যক্রমকে কাঙ্ক্ষিত মানদন্ডে উন্নীত ও পরবর্তীতে তার স্বীকৃতি অর্জনে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শিক্ষা কার্যক্রমকে নির্ধারিত মানদন্ডের মাধ্যমে এগিয়ে নিতে পারলেই দেশের শিক্ষাঙ্গনসমূহের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গ্রেডিং ও র‌্যাঙ্কিং এ শীর্ষ অবস্থানে পৌঁছাতে সক্ষম হবে।
আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক এর সঞ্চালনায় কর্মশালায় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস. এম. মনিরুল হাসান উপস্থিত ছিলেন। এতে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী এবং ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. সুমন গাঙ্গুলী। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি এবং ইনস্টিটিউটের ৫৪ জন পরিচালকবৃন্দ অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসিডিএ চেয়ারম্যান দোভাষকে সম্মাননা
পরবর্তী নিবন্ধরাউজানের প্রতিটি মানুষ এখন চিকিৎসা সেবার আওতায়