সংবাদ সংগ্রহে যাওয়া আজাদী প্রতিনিধিকে লক্ষ্য করে গুলি

চকরিয়ায় আশ্রয়ণ প্রকল্পের জায়গায় পুকুর খনন

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৫ সেপ্টেম্বর, ২০২২ at ৬:৫১ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় এক নম্বর খাস খতিয়ানভুক্ত সরকারি জমি দখল করে পুকুর খননের অভিযোগ পেয়ে সংবাদ সংগ্রহে যাওয়া দৈনিক আজাদীর প্রতিনিধি ছোটন কান্তি নাথকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছে সন্ত্রাসীরা।
গত শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের আলোচিত উচিতারবিল এলাকায় এ ঘটনা ঘটে। এই ঘটনায় সাংবাদিক ছোটনের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
গত শুক্রবার বিকেলে ওই পুকুরের ছবি এবং তথ্য সংগ্রহ করতে গেলে খবর পেয়ে পার্শ্ববর্তী পুকুর সংলগ্ন ইটভাটার আড়াল থেকে সন্ত্রাসীরা ছোটনকে লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি ছুঁড়েন। সে সময় ছোটন পাশের পাহাড়ে লুকিয়ে প্রাণে রক্ষা পান। পরে খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেলালউদ্দিন হেলালী ঘটনাস্থলে পৌঁছে ছোটনকে উদ্ধার করেন।
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান হেলালউদ্দিন হেলালী বলেন, ছোটন নাথ পেশাগত গত দায়িত্ব পালনের জন্য ছবি তুলতে গেলে সন্ত্রাসীদের আক্রোশের শিকার হন। এমন খবর পেয়ে আমি উচিতারবিল পাহাড়ি এলাকায় পৌঁছে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে এসেছি। উচিতারবিলের সরকারি জমি অবৈধভাবে দখল করে এক প্রভাবশালী ইটভাটা গড়ে তুলেছেন। সরকারি আশ্রয়ণ প্রকল্পের জন্য নির্ধারিত জমি দখল করে এখানে মাছ চাষের একাধিক পুকুরও তৈরি করা হয়েছে। বিষয়টি প্রশাসকে জানানো হবে।
সাংবাদিক ছোটন কান্তি নাথ বলেন, আমি আমার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েছি। সেখানে আমাকে লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি করা হয়েছে। এই ঘটনায় আমি কিংকর্তব্যবিমূঢ়। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।
ঘটনাটি চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।
এই ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, এই বিষয়ে লিখিত অভিযোগটি পাওয়া গেছে। ঘটনার বিষয়ে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি এখন নালিশ পার্টি থেকে মাথা খারাপ পার্টি : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধচমেক নিউরোলজি বিভাগে সর্বাধুনিক প্রযুক্তির ইইজি মেশিন হস্তান্তর