সংক্রমণ ফের মধ্য এপ্রিলের পর্যায়ে

| মঙ্গলবার , ২২ জুন, ২০২১ at ৫:৪০ পূর্বাহ্ণ

রাজশাহী ও খুলনা বিভাগের পাশাপাশি ঢাকায় সংক্রমণের গতি অনেক বেশি বেড়ে যাওয়ায় এক দিনে শনাক্ত রোগীর সংখ্যা ফের সাড়ে চার হাজার ছাড়িয়ে গেছে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে আরও ৪ হাজার ৬৩৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে; মৃত্যু হয়েছে ৭৮ জনের। এক দিনে শনাক্ত রোগীর এই সংখ্যা গত নয় সপ্তাহের মধ্যে সবচেয়ে বেশি। এর আগে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে ১৪ এপ্রিল এক দিনে ৫ হাজার ১৮৫ জন নতুন রোগী শনাক্তের খবর এসেছিল। খবর বিডিনিউজের।
গত এক দিনে মৃত্যুর সংখ্যা সামান্য কমলেও নতুন রোগী বেড়েছে অনেকে। রোবাবর ৩ হাজার ৬৪১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জনে। তাদের মধ্যে ১৩ হাজার ৬২৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস। শনাক্ত হওয়া নতুন রোগীদের মধ্যে ১২৯৪ জনই ঢাকা মহানগরের। আর ঢাকা বিভাগেই সবচেয়ে বেশি ২৩ জনের মৃত্যু হয়েছে গত এক দিনে।
ঢাকা বিভাগে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার আগের দিনের ৯ দশমিক ৬ শতাংশ থেকে বেড়ে ১৪ দশমিক ১৪ শতাংশ এবং খুলনা বিভাগে ৩১ শতাংশ থেকে বেড়ে ৪০ শতাংশ হয়েছে। রাজশাহী বিভাগে ২২ দশমিক ৩১ শতাংশ থেকে বেড়ে ২৪ দশমিক ১৮ শতাংশ হয়েছে। চট্টগ্রাম বিভাগে শনাক্তের ১৫ শতাংশের ঘর থেকে বেড়ে প্রায় ১৮ শতাংশ হয়েছে। গত এক দিনে যারা মারা গেছেন, তাদের ২৩ জন ঢাকা বিভাগের। এছাড়া ১৫ জন রাজশাহী বিভাগের, ১৪ জন খুলনা বিভাগের, ১১ জন চট্টগ্রাম বিভাগের বাসিন্দা ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী, কেউ কথা রাখেনি
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে এলাকাভিত্তিক লকডাউন আসছে?