শ্রেয়সের দুর্দান্ত ইনিংসের কাছে হারল কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৪ অক্টোবর, ২০২০ at ১০:৪৪ পূর্বাহ্ণ

দিল্লি শিবিরে লড়াইটা পৌঁছে দিয়েছিলেন ইয়ন মর্গ্যান ও রাহুল ত্রিপাঠী। ২২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১২২ রানের ভিতরেই ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল কেকেআর। সেখান থেকেই পাল্টা লড়াই শুরু করলেন ইংরেজ অধিনায়ক এবং এবারের আইপিএলে প্রথম খেলতে নামা রাহুল ত্রিপাঠী। মর্গ্যান করলেন ১৮ বলে ৪৪। একটি চার ও পাঁচটি ছয় মারলেন। তার মধ্যে রাবাডার এক ওভারে তিনটি ছয়। রাহুল ত্রিপাঠীর অবদান ১৬ বলে ৩৬। তিনটি চার ও তিনটি ছয় দিয়ে সাজানো ইনিংস। কিন্তু কেকেআরকে জেতানোর জন্য তা যথেষ্ট ছিল না। ২০ ওভার শেষে নাইটরা থামল ২১০/৮ রানে। কলকাতা হারল ১৮ রানে।
টস জিতে এদিনও শুরুতে ফিল্ডিং নিয়েছিলেন কার্তিক। কিন্তু দিল্লি ব্যাটসম্যানরা কাউকেই রেয়াত করেননি। পৃথ্বী শ করলেন ৪১ বলে ৬৬। শিখর ধাওয়ানের সংগ্রহ ২৬। শুরুটা ভাল হওয়ার পর মারতে শুরু করেন অধিনায়ক শ্রেয়স আইয়ার। তিনিই ম্যাচের সেরা। করলেন ৩৮ বলে অপরাজিত ৮৮। ইনিংসে রয়েছে ৭টি চার ও ৬টি ছয়। ঋষভ পন্থ করলেন ১৭ বলে ৩৮। কেকেআর বোলারদের নিয়ে বলার কিছুই নেই। একমাত্র রাসেল কিছুটা নিয়ন্ত্রিত বোলিং করলেন। পেলেন ২ উইকেট। দিল্লি শেষ করল ২২৮/৪ রানে।
জবাবে শুরু থেকেই কলকাতা চাপে। এদিনও রান পাননি সুনীল নারিন। শুভমান গিল করলেন ২৮। টপ অর্ডারে রান একমাত্র নীতিশ রানার। তাঁর অবদান ৩৫ বলে ৫৮। মারলেন ৪টি চার ও সমসংখ্যক ছয়। রাসেল আবার ব্যর্থ। দীনেশ কার্তিক আর কবে রান পাবেন তা কেউ জানে না। লড়াইটা করলেন মর্গ্যান ও ত্রিপাঠী। দিল্লির হয়ে অনরিচ নর্চজে পেলেন ৩ উইকেট। হর্ষল প্যাটেল পেলেন ২ উইকেট। এই জয়ের ফলে আরসিবিকে টপকে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে শীর্ষে চলে এল দিল্লি। আর কেকেআর নেমে গেল পাঁচ নম্বরে। দিল্লির কাছে টানা তিন ম্যাচে হারতে হল কলকাতাকে।

পূর্ববর্তী নিবন্ধ‘করোনার দ্বিতীয় ঢেউয়ে ভীত না হয়ে প্রতিরোধ গড়তে হবে’
পরবর্তী নিবন্ধএনজি মাহমুদ কামালকে স্মরণ