শেখ হাসিনা জাতির আলোকবর্তিকা

চট্টগ্রামে আলোচনা সভায় বক্তারা

আজাদী ডেস্ক  | মঙ্গলবার , ২৯ সেপ্টেম্বর, ২০২০ at ৫:০২ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ জন্মদিন গতকাল উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভায় বক্তারা বলেছেন, শেখ হাসিনা জাতির আলোকবর্তিকা। তিনি আছেন বলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা’ বাস্তবায়নের স্বপ্ন দেখছেন। তাঁর নির্দেশনা অনুযায়ী চলতে পারলে আমরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধশালী, স্থিতিশীল দেশ হিসেবে গড়ে তুলতে পারব।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন : টাইগারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে শুভেচ্ছা দেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন। এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোজাম্মেল হক, সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু, এস্টেট অফিসার মো. কামরুল ইসলাম চৌধুরী, তত্ত্বাধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, সহকারী সচিব নজরুল ইসলাম, সিবিএ সভাপতি ফরিদ আহমদ প্রমুখ। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী।

দক্ষিণ জেলা আওয়ামী লীগ : দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, উন্নয়ন ও মানবতার এক আলোকিত নাম শেখ হাসিনা। দেশ ও জনগণের প্রতি তার রয়েছে অগাধ ভালবাসা। তিনি দেশের অর্থনীতি ও উন্নয়নকে দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছেন।

গতকাল সোমবার চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন উপলক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগ আলোচনা সভায় তিনি সভাপতির বক্তব্য রাখছিলেন। বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহসভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহসভাপতি আবুল কালাম চৌধুরী, সহসভাপতি মোহাম্মদ ইদ্রিস, সহসভাপতি অ্যাড. এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, সহসভাপতি এম এ সাঈদ, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন, আইন সম্পাদক অ্যাড. মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাড. জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আবু জাফর, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, স্বাস্থ্য সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী প্রমুখ।

মহানগর যুবলীগ : চট্টগ্রাম মহানগর যুবলীগের উদ্যোগে বঙ্গবন্ধু কন্যা, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গতকাল সোমবার বাদ জোহর শহীদ মিনার সংলগ্ন মুসাফিরখানা মসজিদে দোয়া মাহফিল ও শহীদ মিনার প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন যুবলীগের আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু, নগর যুবলীগের সদস্য সুরৎ কুমার চৌধুরী, হাফিজ উদ্দিন আনসারী, আবুল কালাম আবু, সাইফুল ইসলাম, বেলায়েত হোসেন বেলাল, একরাম হোসেন, সাখাওয়াত হোসেন স্বপন প্রমুখ।

মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট : শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে গতকাল সোমবার চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের কনফারেন্স রুমে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়।

বান্দরবান : বান্দরবান প্রতিনিধি জানান, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে বান্দরবান জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। গতকাল সোমবার নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপন করা হয়। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ছাত্রলীগের উদ্যোগে অসহায়, দুস্থ ও কর্মহীন মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া শহীদ মিনারে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করে ছাত্রলীগ। বিকালে বঙ্গবন্ধু উম্মুক্ত মঞ্চে আলোচনা সভার পর কেক কেটে জননেত্রীর জন্মবার্ষিকী পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। জেলা আওয়ামী লীগ সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা্থর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, আব্দুর রহিম চৌধুরী, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী প্রমুখ।

চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন : শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে ক্লাবের এস রহমান হলে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। শেষে দোয়া মাহফিল এবং প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন হযরত শাহ আনিস জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুহাম্মদ জামাল উদ্দিন।

রাউজান : রাউজান প্রতিনিধি জানান, বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ ইউনিয়ন পর্যায়ে এই দিনের কর্মসূচি পালন করে। কর্মসূুচর মধ্যে ছিলেখতমে কোরআন, দোয়া মাহফিল, দুস্থদের খাবার বিতরণের মাধ্যমে। উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনসমূহ কর্মসূচি পালন করে রাউজান কলেজ মসজিদ ও দলীয় কার্যালয়ে। গতকাল সোমবার উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাব আলোচনা সভায় সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল। বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী। যুগ্ম সাধারণ সম্পাদক বশির উদ্দিন খাঁনের সঞ্চালনায় বক্তব্য দেন, আনোয়ারুল ইসলাম, শাহ আলম চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী, জানে আলম জনি, রাউজান পৌর প্যানেল মেয়র২ জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম প্রমুখ।

এম এ লতিফ এমপি : শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এম এ লতিফ এমপির উদ্যোগে ৩নং জেটি গেইটস্থ দলীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মাহবুবুল হক মিয়ার সভাপতিত্বে ফকিরহাট শেখ আবদুল লতিফ জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ ইলিয়াসের পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

১২ নং সরাইপাড়া আওয়ামী লীগ : প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ১২ নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল গতকাল ভেলুয়ার দিঘী জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেনমো. নুরুল আমিন, এম শওকত আলী, এবি এম লুৎফুল হক খুশি, ডা. নুরুল ইসলাম প্রমুখ।

৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন উপলক্ষে ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল স্থানীয় লোহারপোলস্থ মসজিদে গাউছুল আজমে গতকাল অনুষ্ঠিত হয়। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম. হাসান মুরাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ হাসানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন, মো. শাহনেওয়াজ চৌধুরী, এস এম আবু তাহের, আবু নাছের, কামাল উদ্দিন, হাসান মুন্না, এজাহার মিয়া, শের আলী সওদাগর, আব্দুল হাকিম, মো. আলী মইনু, ছালামত আলী, গোলাম মোহাম্মদ মুন্সী, মোর্শেদ আলম, কামরুল হোসেন, শাহেদ বশর, সালাউদ্দিন বাদশা, নূরুল হুদা, শাহনেওয়াজ শানু, নজরুল ইসলাম টিটু, এম দিদারুল আলম প্রমুখ।

বঙ্গবন্ধু কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ পরিষদ : শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ পরিষদ বন্দর থানা শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল ৩৮নং ওয়ার্ডস্থ ইপিজেড কর্ণফুলী মডেল স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। আহ্বায়ক আঃ রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক কাউন্সিলর আফরোজা কালাম। প্রধান বক্তা ছিলেন বিভাগীয় আহ্বায়ক অধ্যাপক মো. খোরশেদ আলম, বিশেষ অতিথি ছিলেন নজরুল ইসলাম খান, এসএম দিদারুল আলম, কামরুল হোসেন, রফিকুল ইসলাম মল্লিক, গুলনাহার বেগম, আব্দুল্লাহ আল মামুন, মোঃ লিয়াকত আলী, রুবি আক্তার প্রমুখ।

আশিয়া যুবলীগ : শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে পটিয়ায় দোয়া মাহফিল করেছে উপজেলা আওয়ামী যুবলীগ। প্রধানমন্ত্রীর জন্মদিনে পটিয়ার আশিয়ায় স্থানীয় মসজিদে মো. বেলাল উদ্দিনের উদ্যোগে আয়োজিত মাহফিলে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন মো. মাহফুজুল আলম চৌধুরী, মো. এরশাদ, মো. করিম চৌধুরী, মো. শফি, মোজাম্মেল হক মাহাবুল প্রমুখ।

শেখ হাসিনার জন্মদিন উদযাপন পরিষদ : শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পূর্ব নাসিরাবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন পরিষদের উদ্যোগে নাসিরাবাদ সরকারি সিএন্ডবি কলোনী জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত এবং খাবার বিতরন করা হয়। জামে মসজিদে পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জয়নাল আবেদীনের পরিচালনায় অনুষ্ঠানে বাহাউদ্দীন লতিফী, এস এম আলম, ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক, ওমর ফারুক চৌধুরী, হাবিবুর রহমান মুন্না, কায়সার বিন ইসলাম, মশিউর রহমান মিতু প্রমুখ উপস্থিত ছিলেন। এরপরে খাবার বিতরণ করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে উদযাপন করা হয়। গতকাল সোমবার উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে সাথে নিয়ে কেক কেটে জন্মদিন উদযাপনের সূচনা করেন। এ উপলক্ষে দোয়া মাহফিল এবং প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং দেশজাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, অনুষদসমূহের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, শিক্ষকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, ছাত্রছাত্রী নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের পরিচালক, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আইইবি, চট্টগ্রাম কেন্দ্র : আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত হয়েছে। এ উপলক্ষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে কেন্দ্রের এবাদত খানায় খতমে কোরআন, মিলাদ মাহফিল এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী এতে বিশেষ বক্তা ছিলেন। বক্তব্য দেন, প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকৌশলী দেওয়ান সামিনা বানু, প্রকৌশলী এস এম শহিদুল আলম প্রমুখ।

ছাত্রলীগ, চন্দনাইশ : চন্দনাইশ উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের বিভিন্ন ইউনিট প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছে। জাহেদ হোসেন চৌধুরী বাবুর তত্ত্বাবধানে এবং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এম শাহনেওয়াজ চৌধুরী, সরওয়ার কামাল, আনোয়ার হোসেন, মারুফ চৌধুরী, গিয়াস উদ্দীন রায়হান, আরমান চৌধুরী, জাহেদ আদনান, সাজ্জাদ হোসেন, মহিউদ্দীন, মুরাদ, আবদুল্লুাহ আল আরমান, তাওহীদ, ইমন চৌধুরী, মো. মিজান, জাহেদ, এরশাদ, আহাদ, আয়াজ, সনেট প্রমুখ।

জাতীয় মহিলা সংস্থা, চট্টগ্রাম : জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে সদস্য কল্পনা লালার সভাপতিত্বে এবং সদস্য সঞ্চিতা বড়ুয়ার সঞ্চালনায় শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার কেন্দ্রীয় চেয়ারম্যান চেমন আরা তৈয়ব। বিশেষ অতিথি ছিলেন মহিলা অধিদপ্তর চট্টগ্রামের উপ পরিচালক মাধবী বড়ুয়া, জেলা শিশু একাডেমির শিশু সংগঠক নারগিস সুলতানা।

বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা : শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা মহানগর শাখার উদ্যোগে লাভলেইনস্থ দলীয় কার্যালয় আপনালয়ে শাহাদাতুল ইসলাম বাপ্পির সভাপতিত্বে ও শাহাদাত হোসেন রনির পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিল শেষে জন্মদিনের কেক কাটা হয়।

পূর্ববর্তী নিবন্ধতথ্য অধিকার নিশ্চিত হলে দুর্নীতি হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠিত হবে
পরবর্তী নিবন্ধসুকোমল ধর