শুভ জন্মদিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ।। চট্টগ্রামে ব্যাপক কর্মসূচি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৮ সেপ্টেম্বর, ২০২১ at ৬:৪১ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ। তিনি ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি তিনি। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী জন্মদিনে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তাঁর অনুপস্থিতিতেই আজকের দিনটি উৎসব মুখর পরিবেশে নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপন করবে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগ আজ সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করেছে। এছাড়াও কেন্দ্রীয়ভাবে বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। সন্ধ্যা সাড়ে ৬টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে (মেরুল বাড্ডা) বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। গতকাল দিবাগত রাত ১২ টা ১ মিনিটে খ্রিস্টান এসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস চার্চ (২৯ সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০) প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। আজ সকাল ৬টায় তেজগাঁও জকমালা রাণীর গীর্জা এবং বিকাল ৫টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সব দেশের ওপরে ।
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে সারাদেশের মতো চট্টগ্রামে আওয়ামী লীগসহ নানান পেশাজীবী-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি, জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালনোপলক্ষে আজ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে থিয়েটার ইনস্টিটিউট হলে সকাল ৯টায় খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল ও সকাল ১০টায় স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের সকল কর্মকর্তা, সদস্যবৃন্দ, থানা, ওয়ার্ড আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।
উত্তর জেলা আওয়ামী লীগ : উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা আজ দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত হবে। সভায় উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন।
উত্তর জেলা যুবলীগ : প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে উত্তর জেলা যুবলীগের উদ্যোগে আজ বেলা ১২টায় হযরত শাহ আমানত (রঃ) মাজারে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সকল নেতাকর্মীকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম আহ্বান জানিয়েছেন।
চট্টগ্রাম প্রেসক্লাব : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আজ বেলা ১১টায় ক্লাবের ভিআইপি লাউঞ্জে দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
দক্ষিণ জেলা মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ : বেলা ১১টায় চেরাগী পাহাড়স্থ বঙ্গবন্ধু ভবনে দক্ষিণ জেলা মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের কার্যালয়ে আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধলায়ন্স চক্ষু হাসপাতালের সেবা বিশ্বমানের করার অঙ্গীকার
পরবর্তী নিবন্ধএবার নালায় পড়ে তরুণী নিখোঁজ