শীত আরও জেঁকে বসবে

| সোমবার , ৩ জানুয়ারি, ২০২২ at ৬:৩২ পূর্বাহ্ণ

পৌষের মাঝামাঝিতে এসে শীত টের পাওয়া যাচ্ছে বাংলাদেশে, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও কমবে বলে আভাস মেলেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, শৈত্যপ্রবাহ বয়ে না গেলেও উত্তরী হাওয়ায় রাতে ও ভোরে শীত অনুভব হচ্ছে এখন। তাপমাত্রা কমার প্রবণতাও দুয়েকদিনের মধ্যে শুরু হবে। বুধবারের দিকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে আভাস আবহাওয়া বিভাগের। খবর বিডিনিউজের।
আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান জানান, জানুয়ারি মাসে দুই থেকে তিনটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। যার মধ্যে একটি তীব্র শৈত্যপ্রবাহ রূপ নিতে পারে। বড় এলাকাজুড়ে তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে ধরা হয়। তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি এবং তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদ্যু শৈত্যপ্রবাহ বলে।
গতকাল রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৯.১ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় পারদ নেমেছিল ১৫ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া বরিশাল, যশোর, তেঁতুলিয়া, রংপুর, রাজশাহী, নওগাঁর বদলগাছী, চট্টগ্রামের সীতাকুণ্ড, সন্দ্বীপ, মাদারীপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১১-১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিরোধক গেটে আটকা বাস, ফ্লাইওভারে যানজট
পরবর্তী নিবন্ধবে টার্মিনালে অনেক দূর এগিয়েছি