শিশুদের খেলাধুলায় উৎসাহিত করুন : প্রধানমন্ত্রী

ফ্ল্যাটে বাস করে শিশুরা ফার্মের মুরগির মতনই হয়ে যাচ্ছে

| বৃহস্পতিবার , ১২ মে, ২০২২ at ৫:৪৩ পূর্বাহ্ণ

মাঠের অভাব আর মোবাইল ফোনে বুঁদ নগর জীবন কীভাবে শিশুদের ভবিষ্যতকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে, জাতীয় ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠানে, সেই বাস্তবতা তুলে ধরলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভিভাবকদের উদ্দেশে তিনি বলেছেন, কিছু সময়ের জন্য হলেও ছেলেমেয়েরা যাতে হাত পা ছুড়ে খেলতে পারে, সেটা আপনাদের উদ্যোগ নেওয়া উচিত। আর প্রতিটা এলাকায় খেলার মাঠ থাকা একান্তভাবে প্রয়োজন। গতকাল বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০১৩-২০২১ সালের জাতীয় ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী। খবর বিডিনিউজের।

তিনি বলেন, আমাদের শিশুরা এখন তো সব ফ্লাটে বাস করে এবং ফ্লাটে বাস করে করে সেগুলো সেই ফার্মের মুরগির মতনই হয়ে যাচ্ছে। হাঁটাচলা…আর এখন তো মোবাইল ফোন আর ল্যাপটপ, আইপ্যাড এগুলো ব্যবহার করে সারাক্ষণ ওর মধ্যে পড়ে থাকা। এটা আসলে মানসিকভাবে, শারীরিকভাবেও সুস্থতার লক্ষণ না।
তবে ঢাকা শহরে খেলাধুলার জায়গা যে কম, সে কথা তুলে ধরে বিষয়টিকে ‘সবচেয়ে দুর্ভাগ্য’ হিসেবে বর্ণনা করেছেন সরকারপ্রধান। তিনি বলেন, ইতোমধ্যে আমরা কিছু উদ্যোগ নিয়েছি। যেখানে খালি জায়গা পাচ্ছি খেলার মাঠ করে দিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকটা অভিভাবক যদি একটু আন্তরিক হন এবং নিজের ছেলে মেয়েকে নিয়ে একটু খেলাধুলা, দৌড়-ঝাপের মধ্য দিয়ে শারীরিক, মানসিক সবকিছু বিকশিত হবার সুযোগ পায় সেটাই আমি বলব। বাংলাদেশের ছেলে মেয়েরা তাহলে অন্যদিকে যাবে না।

পূর্ববর্তী নিবন্ধকুরিয়ারে এলো নকল ওরস্যালাইন
পরবর্তী নিবন্ধসড়ক উন্নয়ন প্রকল্প কাজ শুরুর উদ্যোগ