শিল্পী হওয়া সহজ নয়: আলমগীর

| শুক্রবার , ২৪ জুন, ২০২২ at ৬:৫৪ পূর্বাহ্ণ

ক্যারিয়ারের পাঁচ দশক পেরিয়ে চিত্রনায়ক আলমগীরের উপলব্ধি, তিনি এখনও সুঅভিনেতা হতে পারেননি, কারণ শিল্পী হওয়ার কাজটি সহজ নয়। আজ শুক্রবার ক্যারিয়ারের পাঁচ দশক পূর্তি হবে আলমগীরের, এ উপলক্ষে মাছরাঙা টেলিভিশনের রাঙা সকাল অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি একথা বলেন। মুক্তিযুদ্ধভিত্তিক ‘আমার জন্মভূমি’ ও ‘দস্যুরানী’ এই দুটি সিনেমা একসঙ্গে মুক্তি পেয়েছিল ১৯৭৩ সালের ২৪ অক্টোবর, ঈদের দিন। আর সেই দুটি সিনেমায় মাত্র ২২ বছর বয়সে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন আলমগীর। বাকি ৫০ বছর চলচ্চিত্রের সঙ্গেই আছেন। খবর বিডিনিউজের।

জীবনের বেশিরভাগ সময় অভিনয়কে দেওয়ার পরও নায়ক আলমগীরের নিজেকে নিয়ে মন্তব্য, এখনও সুঅভিনেতা হতে পারিনি। কারণ শিল্পী হওয়া এত সহজ নয়। অভিনয়ে পূর্ণমান ১০০-তে নিজেকে পাস মার্কস দিতে রাজি, এর বেশি নয়। আলমগীর জানিয়েছেন, তার মোবাইল ফোনের ওয়ালপেপারে সবসময়ই ‘আমার জন্মভূমি’র স্থিরচিত্র রেখে দেন। আমি সিনেমা খাই, সিনেমা পান করি, সিনেমাতে ঘুমাই, সিনেমাই আমার সব।

বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ আজীবন সম্মাননা পদক পাবার রেকর্ড নায়ক আলমগীরেরই রয়েছে। ১৯৮৫ সালে প্রথম ‘মা ও ছেলে’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। ১৯৮৯ থেকে ১৯৯২ টানা ৪ বছর শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে রেকর্ড গড়েছিলেন তিনি। দুই ঘণ্টাব্যাপী রাঙা সকাললের বিশেষ এই পর্বটি প্রচারিত হবে আজ শুক্রবার সকাল ৭টা থেকে ৯টায়। রুম্মান রশীদ খান ও লাবণ্য’র উপস্থাপনায় মাছরাঙা টেলিভিশনের এই আয়োজনটি প্রযোজনা করেছেন জোবায়ের ইকবাল।

পূর্ববর্তী নিবন্ধবন্যার্তদের জন্য নিজের আঁকা শিল্পকর্ম বিক্রির ঘোষণা ভাবনার
পরবর্তী নিবন্ধমুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের এ্যাথলেটিক্স দলের জার্সি উন্মোচন