শিল্পী রিষু তালুকদারের একক সংগীতানুষ্ঠান

নজরুল জয়ন্তী

| শুক্রবার , ২৬ মে, ২০২৩ at ৫:৪৭ পূর্বাহ্ণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকীতে ‘বাগীশ্বরী সংগীতালয়’ এর আয়োজনে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী রিষু তালুকদারের একক সংগীতানুষ্ঠান ‘সৃজন ছন্দে আনন্দে’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে উক্ত আয়োজনে ছিল আলোচনা সভা, সমবেত সংগীত, একক সংগীত, দলীয় নৃত্য ও সম্মাননা স্মারক প্রদান পর্ব।

বাগীশ্বরী সংগীতালয়ের সভাপতি লায়ন কৈলাশ বিহারী সেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. এ এফ ইমাম আলি, আর্য্য সংগীত সমিতির উপাধ্যক্ষ জয়ন্তী লালা ও শিল্পপতি রিয়াজ ওয়ায়েজ। বাচিকশিল্পী গৌতম চৌধুরৗর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাগীশ্বরীর নজরুল জয়ন্তী উদযাপন পরিষদের সমন্বয়ক যীশু সেন। আহ্বায়ক রিমন সাহা, সদস্য সচিব প্রিয়তোষ নাথ, উৎপল চক্রবর্তী, পলাশ দে ও সমীরণ সেন।

শিল্পী রিষু তালুকদার তার পরিবেশনা শুরু করেন দলীয় নাচের সঙ্গে ‘অঞ্জলি লহ মোর’ নজরুল গীতির মাধ্যমে। মুগ্ধতা ছড়ায় হলভর্তি দর্শকশ্রোতাদের মধ্যে। এরপর একে একে গেয়ে শোনান নজরুলের বিখ্যাত গান ‘আমি গহন গহণে’, ‘দোলে ঝুলন দোলায়’, ‘সৃজন ছন্দে আনন্দে’, ‘দোলা লাগিল দখিনায়’, ‘গগণে কৃষ্ণ মেঘ দোলে’ সহ আঠারোটি গান।

সংগীতে দলীয় নৃত্য পরিবেশনায় ছিলেন হৃদিতা দাশ, জয়িতা দত্ত, ঐশী দাশ, বর্ণী চৌধুরী ও রাত্রি ধর। যন্ত্রানুষঙ্গে ছিলেন তবলায় শিবু চৌধুরী, পলাশ দে ও অমরত্য চক্রবর্তী, কিবোর্ডে সৃজন রায়, বেহালায় শ্যামল চন্দ্র দাশ ও অক্টোপ্যাডে এস এম রুবায়েত। বাগীশ্বরী সংগীতালয়ের ছাত্রছাত্রীরা গেয়েছেন ‘যায় ঝিলমিল ঝিলমিল’, ‘সুন্দর অতিথি এসো এসো’। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসুখবর দিলেন নুসরাত ফারিয়া
পরবর্তী নিবন্ধনোবেলকে নিয়ে যা বলেন তার বাবা