শাহ আমানত থেকে ৩ কোটি ২০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ জুন, ২০২২ at ৪:০১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ৪ কেজিরও বেশি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এয়ার এরাবিয়ার জি ৯৫২৬ ফ্লাইটে আসা যাত্রী সাইফুল ইসলামের কাছ থেকে এই স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য ৩ কোটি ২০ লাখ টাকা বলেও শুল্ক গোয়েন্দা সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, গতকাল সকাল সোয়া ৭টায় শারজাহ থেকে আসা ফ্লাইটের যাত্রী মোহাম্মদ সাইফুল ইসলামের কাছ থেকে স্কচ ট্যাপ মোড়ানো দুইটি প্যাকেট পাওয়া যায়। প্যাকেটের মধ্যে মধ্যে ৩৪টি স্বর্ণবার, ১৪টি চেন, ৩টি লকেট ছিল। এসব স্বর্ণের ওজন ৪ কেজি ৬৬ গ্রাম।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একজন শীর্ষ কর্মকর্তা জানান, এয়ার এরাবিয়ার ১৩ বি সিটের যাত্রী মোহাম্মদ সাইফুল আলম বিপুল পরিমাণ স্বর্ণ নিয়ে আসছে এমন একটি খবর আমাদেরকে হেডকোয়ার্টার থেকে দেয়া হয়। সকাল সাড়ে ৭টায় ওই ফ্লাইট অবতরণের পর আমরা মোহাম্মদ সাইফুল ইসলামকে আমাদের কার্যালয়ে নিয়ে আসি। এরপর তার শরীর তল্লাশী করে দুইটি প্যাকেটে উপরোক্ত স্বর্ণের চালান পাওয়া যায়। তার বাড়ি লোহাগাড়া বলেও কাস্টমস সূত্র জানায়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন স্বর্ণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, উদ্ধার হওয়া স্বর্ণ চট্টগ্রাম কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে। ঘটনার ব্যাপারে কাস্টমস আইনে একটি মামলা করা হয়েছে বলেও সূত্র জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপতেঙ্গায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
পরবর্তী নিবন্ধএকাধিক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা