শাহ আমানতে ৪১ লাখ টাকার বিদেশী মুদ্রাসহ আটক ২ যাত্রী

আজাদী অনলাইন | রবিবার , ২৫ অক্টোবর, ২০২০ at ১:৩৪ পূর্বাহ্ণ

দুবাইগামী দুই যাত্রীকে ৪১ লাখ ২ হাজার ৪৮৪ টাকা সমপরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক করেছে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই টিম। এসব মুদ্রার বিপরীতে পাসপোর্টে এনডোর্সমেন্ট ছিল না।
শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি১৪৭ ফ্লাইটের যাত্রী ছিলেন তারা। বাংলানিউজ
বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ফেনীর ছাগলনাইয়ার এমরান হোসাইন নামের এক যাত্রীকে নিচতলার ৭ নম্বর আন্তর্জাতিক গেইট থেকে আটক করা হয়। তার কাছে ১২ লাখ ৫৮ হাজার ৫২৩ টাকার সমপরিমাণ ওমান, সৌদি আরব, কুয়েত ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়।
আরেক যাত্রী চট্টগ্রামের আনোয়ারার নূর কামালকে আটক করা হয় দোতলার ডিপার্চার লাউঞ্জ থেকে। তার কাছে ২৮ লাখ ৪৩ হাজার ৯৬১ টাকার সমপরিমাণ ওমান ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। একজন যাত্রী বৈধভাবে পাসপোর্টে এনডোর্স করে ১০ লাখ টাকা বিদেশ নিতে পারেন।
দুই যাত্রীর যাত্রা বাতিল করে আটকের পর বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস ইন্টেলিজেন্সকে বুঝিয়ে দিয়েছে এনএসআই টিম।
একজন কাস্টমস কর্মকর্তা জানান, স্বর্ণ, সিগারেটসহ অন্যান্য পণ্যের চোরাচালান ও রাজস্ব ফাঁকি বন্ধের পাশাপাশি হুন্ডি, ব্যবসা মানি লন্ডারিংয়ের উদ্দেশ্যে বৈদেশিক মুদ্রা পাচার বন্ধেও নজরদারি বাড়ানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে লবণ মাঠে ৫০ হাজার ইয়াবা
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা