টেকনাফে লবণ মাঠে ৫০ হাজার ইয়াবা

| শনিবার , ২৪ অক্টোবর, ২০২০ at ১০:৫২ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে নাফ নদীর কিনারায় লবণ মাঠে পরিত্যক্ত অবস্থায় ৫০ হাজার ইয়াবা কুড়িয়ে পেয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
বিজিবি সূত্রে জানা যায়, টেকনাফের ছ্যুরিখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হয়ে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বিশেষ টহল দল প্রচণ্ড ঝড় ও ভারী বর্ষণের মধ্যেও সেখানে অবস্থান নেয়।
পরে ভোররাতে নাইট ভিশন ডিভাইস দ্বারা কয়েকজন ব্যক্তিকে ছ্যুরিখাল সংলগ্ন লবণের মাঠ দিয়ে প্রবেশ করতে দেখে। তখনই টহলদল অবৈধ অনুপ্রবেশকারীদের ধরার জন্য চ্যালেঞ্জ করে কিন্তু বিজিবি’র টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত অনুপ্রবেশকারীরা পালিয়ে যায়।
এরপর টহলদল লবণ মাঠে আজ শনিবার (২৪ অক্টোবর) ভোররাতে তল্লাশি করে অবৈধ অনুপ্রবেশকারীদের ফেলে যাওয়া একটি পলিথিনের ব্যাগ জব্দ করে। জব্দ করা ব্যাগের ভেতর ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
আজ শনিবার দুপুরে টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান উক্ত সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, জব্দ করা মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রয়েছে। প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ করে পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় যুবকের মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধশাহ আমানতে ৪১ লাখ টাকার বিদেশী মুদ্রাসহ আটক ২ যাত্রী