শাহীনুল হক মার্শাল নতুন চেয়ারম্যান নির্বাচিত

কক্সবাজার জেলা পরিষদ

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ১৮ অক্টোবর, ২০২২ at ৪:৫০ পূর্বাহ্ণ

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ সভাপতি শাহীনুল হক মার্শাল। তিনি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরীকে ১৮৩ ভোটের ব্যবধানে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন।
শাহীনুল হক মার্শাল আনারস প্রতীক নিয়ে ৫৭৮ ভোট পেয়েছেন। আর আওয়ামীলীগের প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী পান ৩৯৫ ভোট। কঙবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অপর দুই প্রার্থীর মধ্যে মঙ্গল পার্টির নেতা জগদীশ বড়ুয়া পার্থ ৯ ভোট এবং কঙবাজার পৌরসভার চারবারের নির্বাচিত চেয়ারম্যান ও সাবেক আওয়ামীলীগ নেতা নুরুল আবছার ১ ভোট পান। নির্বাচনে ৯৯৪ জন ভোটারের মধ্যে ৯৮৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
গতকাল সোমবার সকাল ৯ টা থেকে বিকাল ২টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে জেলার ৯ টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে চেয়ারম্যান পদের ৫ টি ভোট বাতিল করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।
নির্বাচনে বিজয়ী সদস্যরা হলেন- সংরক্ষিত নারী সদস্য ১ নম্বর ওয়ার্ডে (টেকনাফ, উখিয়া ও রামু উপজেলা) আশরাফ জাহান কাজল (দোয়াত কলম), ২ নম্বর ওয়ার্ডে (কঙবাজার,ঈদগাঁও ও মহেশখালী উপজেলা) হুমায়রা বেগম (হরিণ), ৩ নম্বর ওয়ার্ডে (চকরিয়া, পেকুয়া ও কুতুবদিয়া উপজেলা) তানিয়া আফরিন (দোয়াত কলম), সাধারণ সদস্য ১ নম্বর ওয়ার্ডে (টেকনাফ উপজেলা) জাফর আহমদ (তালা), ২ নম্বর ওয়ার্ডে (উখিয় উপজেলা) হুমায়ন কবির চৌধুরী (তালা), ৩ নম্বর ওয়ার্ডে (কঙবাজার সদর উপজেলা) মাহমুদুল করিম মাদু (হাতি), ৪ নম্বর ওয়ার্ডে (রামু উপজেলা) ফরিদুল আলম (হাতি), ৬ নম্বর ওয়ার্ডে (চকরিয়া উপজেলা) মোঃ আবু তৈয়ব (টিউবওয়েল), ৭ নম্বর ওয়ার্ডে (পেকুয়া উপজেলা) মোহাম্মদ শওকত হোসেন (তালা), ৮ নম্বর ওয়ার্ডে (মহেশখারী উপজেলা) শহীদুল ইসলাম মুন্না (হাতি), ৯ নম্বর ওয়ার্ডে (কুতুবদিয়া উপজেলা) নুরুল ইসলাম (টিউবওয়েল)। এর আগে ৫ নম্বর ওয়ার্ডে (ঈদগাঁও উপজেলা) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আরিফুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম থেকে মালয়েশিয়ায় যাওয়া কন্টেনারে মরদেহ
পরবর্তী নিবন্ধখাতুনগঞ্জে শ্রমিককে ছুরিকাঘাত প্রতিবাদে ৩ ঘণ্টা অবরোধ