শাহাদাতকে ১০ দিন রিমান্ডে চায় পুলিশ

চাঁদা দাবি ও অপহরণ মামলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩১ মার্চ, ২০২১ at ৪:৫১ পূর্বাহ্ণ

নগর বিএনপির মহিলা বিষয়ক সহ-সম্পাদক ডা. লুসি খানের দায়ের করা চাঁদা দাবি ও অপহরণ মামলায় নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ। গতকাল মঙ্গলবার মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালতে চকবাজার থানা পুলিশ রিমান্ড চেয়ে এ আবেদন করে। এর আগে সোমবার পাঁচলাইশ থানাধীন ট্রিটমেন্ট হাসপাতাল থেকে শাহাদাতকে গ্রেপ্তার করা হয়।
নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ বলেন, মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য রিমান্ড চাওয়া হয়েছে। তবে এ বিষয়ে শুনানি হয়নি। আগামীকাল (আজ) শুনানি হবে।
আদালত সূত্র জানায়, গত ২৯ মার্চ চকবাজার থানায় ডা. শাহাদাত হোসেনসহ ৩ জনের বিরুদ্ধে চাঁদা দাবি ও অপহরণের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন ডা. লুসি খান। মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, সিটি নির্বাচনের জন্য আমার কাছ থেকে চাঁদা দাবি করেন ডা. শাহাদাত হোসেন। অপরাগতা দেখালে গত বছরের ১৬ মে অপর দুই আসামিকে আমার কাপাসগোলার চেম্বারে পাঠান। তারা আমার কাছে চাঁদা দাবি করেন এবং হুমকি দেন। এক পর্যায়ে তারা আমার কাছ থেকে এবি ব্যাংকের ৪টি খালি চেকে স্বাক্ষর করে নিয়ে যান।
এছাড়া ২০ মার্চ চকবাজারে থাকা আমার জীবন চিত্র নামে একটি এনজিওর সচিব মহিউদ্দিন মাহমুদ চৌধুরীকে অফিস থেকে কৌশলে ডেকে নিয়ে অপহরণ করেন এবং ১ কোটি টাকা চাঁদা দাবি করেন। ১ নম্বর আসামির নেতৃত্বেই আমার সচিবকে অপর দুই আসামি অপহরণ করেন। এছাড়া তারা আমার সচিবকে মেরে ফেলারও হুমকি দেন।

পূর্ববর্তী নিবন্ধআ.লীগের সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব পুনর্বিন্যাস
পরবর্তী নিবন্ধষষ্ঠ ধাপে ভাসানচর যাচ্ছে আরও ৪ হাজার রোহিঙ্গা