শাবিপ্রবির আন্দোলনে চবি শিক্ষক নেটওয়ার্কের সমর্থন

চবি প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৮:১৯ পূর্বাহ্ণ

 

 

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও তাদের দাবির সমর্থন জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক। গতকাল বুধবার বেলা বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে কর্মসূচি পালিত হয়। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষকদের পাশাপাশি শিক্ষার্থীরাও এতে অংশগ্রহণ করেন।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রভাষক হাসান তৌফিক ইমাম বলেন, বিশ্ববিদ্যালয়ে পুলিশ থাকবে কেন? পুলিশ থাকা মানেই বুঝতে হবে সেই বিশ্ববিদ্যালয়ে কোনো মুক্তবুদ্ধির চর্চা নেই।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গোলাম হোসেন হাবিব বলেন, বাংলাদেশের প্রতিটা বিশ্ববিদ্যালয়েই এমন ঘটনা ঘটছে। তবে সবগুলো ঘটনা সামনে আসছে না। ভিসি ফরিদ সাহেবের পতন করা গেলেই এই আন্দোলন সফল হবে বলে আমি মনে করি না। কারণ এক ফরিদ গেলে আরেক ফরিদ আসবে। নজরটা দেওয়া প্রয়োজন ভিত্তিমূলে। না হলে এ রকম অনশন আমাদের করেই যেতে হবে।

সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক সুবর্ণা মজুমদার, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাজেশ্বর দাশগুপ্ত, প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী গোরচাঁদ ঠাকুর, ইতিহাস বিভাগের শিক্ষার্থী মঞ্জুরুল হক, বাংলা বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান ও সোহেল চাকমা।

পূর্ববর্তী নিবন্ধদেওয়ানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা
পরবর্তী নিবন্ধকরোনা ভ্যাকসিনের আওতায় আলো মাদকাসক্তি পুনর্বাসন কেন্দ্র