শহীদ স্মরণে কৃষ্ণকলির গান

| বৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১২:১৪ অপরাহ্ণ

সকল কালের স্বপ্নদর্শী সকল শহীদকে স্মরণ করে নতুন গান প্রকাশ করেছেন সংগীতশিল্পী কৃষ্ণকলি ও তার দল। শ্রেণিলিঙ্গজাতিবর্ণধর্ম বৈষম্যের অবসানের মধ্য দিয়ে ভালোবাসার বার্তা দেওয়া হয়েছে গানটিতে। ‘ভালোবাসি ভালোবাসি বলে’ শিরোনামের গানটি সোমবার রাতে ইউটিউবে প্রকাশ করা হয়। এই গানের কথা লেখা ও সুর করার পাশাপাশি গানটিতে কণ্ঠও দিয়েছেন কৃষ্ণকলি। খবর বিডিনিউজের।

লিড গিটারে আছেন আহনাফ খান অনিক, রিদম গিটারে অর্ক সুমন, ড্রামসে সুদীপ্ত বর্ধন শুভ। ভিডিও এডিট করেছেন পার্থ সারথি মোদক।

ইউটিউবে গানটি প্রকাশের ট্যাগলাইনে লেখা হয়েছে, ২০২৪এর এই অভ্যুত্থান, ছাত্রজনতার অনেক রক্তের বিনিময়ে পাওয়া। অনেক বছরের দমবন্ধ গুমট হাওয়া বদলের আশায় এত প্রাণ বিসর্জন। সম্মানের, ভালোবাসাময় এক দেশ, এক পৃথিবী দেখার আশা আমাদের সাধারণ জনমনে। এই গান সেই স্বপ্ন ধারণ করেন যারা, তাদের প্রতি, সকল কালের স্বপ্নদর্শী সকল শহীদের প্রতি।

গানটি প্রসঙ্গে কৃষ্ণকলি বলেন, এই গানটি ২০১৭ সালে লেখা। আমরা গানটি দিয়ে স্টেজ পারফরম্যান্সও করেছিলাম। রেকর্ডও করা ছিল কিন্তু প্রচার করব করব করে আর হয়ে উঠেনি। এখন এই ছাত্রজনতার আন্দোলন, তাদের সম্মিলিত প্রচেষ্টায় এই যে বিজয় হলো সেই সময়টাকে ধরে রাখতেই গানটা প্রচার করলাম। এই গানটা দেশের সকল শহীদের উদ্দেশ্যে। যারা মানুষকে সাধারণভাবে জীবন যাপন করার জন্য রুদ্ধশ্বাস অবস্থা থেকে বের করেছে। সেই অবস্থা থেকে মুক্তি দিয়ে একটা মানুষের সমাজ, একটা প্রকৃতির সমাজ, ভালোবাসার সমাজ উপহার দিয়েছে।

আন্দোলনের সময় গানটা প্রচার না করে প্রায় এক মাস পর প্রচারের কারণ জানিয়ে তিনি বলেন, আন্দোলনের সময় আমি ছিলাম সেখানে, কিন্তু আমি এতোটাই ট্রমাটাইজ ছিলাম যে গান রিলিজ করার মতো মানসিকতা ছিল না।

পূর্ববর্তী নিবন্ধভুটানের বিপক্ষে প্রীতি ম্যাচে নামছে আজ বাংলাদেশ
পরবর্তী নিবন্ধবিশেষ দিনে দোয়া চাইলেন শিল্পী সাবিনা ইয়াসমিন