শতদলকে হারিয়ে এগিয়ে গেল উদয়ন সংঘ

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২৩ সেপ্টেম্বর, ২০২২ at ৪:৪৮ পূর্বাহ্ণ

জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা দৌড়ে ভালোভাবেই শামিল আছে মাদারবাড়ী উদয়ন সংঘ। গতকাল বৃহস্পতিবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় উদয়ন সংঘ ১-০ গোলে শতদল ক্লাবকে পরাজিত করে অনেকটাই এগিয়ে গেছে। ৩টি খেলায় জয় এবং ১টি খেলা ড্র করেছে তারা।
এ পর্যন্ত চারটি খেলার চারটিতেই জিতে লিগে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাদার্স ইউনিয়ন। এরপরে দ্বিতীয় অবস্থানে আছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ, কোয়ালিটি স্পোর্টস ক্লাব এবং মাদারবাড়ী উদয়ন সংঘ। প্রত্যেকে একটি খেলা ড্র করে চার খেলায় ১০ পয়েন্ট করে পেয়েছে। চারটি দলই লিগে অপরাজিত আছে এখনো। লিগ শিরোপার দৌড়ে আছে মূলত এ চারটি দলই। বাকি দলগুলো ছিটকে গেছে শিরোপা দৌড় থেকে। গতকালের পরাজিত দল শতদল চার খেলা শেষে মাত্র ৩ পয়েন্ট পেয়েছে। ৩টি খেলায় হার এবং ১টি খেলায় জয় পেয়েছে তারা।
টানা দুই পরাজয়ের পর তৃতীয় খেলায় কাস্টমস ক্লাবের জালে ৬ গোল দিয়ে উৎসবে মেতে ছিল শতদল। কিন্তু গতকাল শক্ত প্রতিপক্ষ উদয়নের বিরুদ্ধে সুবিধা করে উঠতে পারেনি। তবে তারা প্রথম এগিয়ে যাওয়ার সুযোগ পায়। ১৩ মিনিটে নিপু’র বাড়ানো বলে গোলমুখে ফাঁকায় থেকেও পায়ের ছোঁয়াতে পারেননি দলের কুশলি স্ট্রাইকার শান্ত। তিন মিনিট পরে ডিফেন্ডারদের দুর্বলতায় তাদের গোল হজম করে পিছিয়ে যেতে হয়। বঙের বাইরে থেকে আমিন হাকিম বাপ্পির দুর্দান্ত শট কিপার বিদ্যুৎকে ফাঁকি দিয়ে জালে ঠাঁই নেয়। উদয়ন এগিয়ে যায় (১-০) গোলে। আবার প্রথমার্ধের যোগ করা সময়ে উদয়নের সাকিব চৌধুরীর সেন্টার থেকে ফাঁকায় থেকেও বাপ্পি পা ছোঁয়াতে না পারেননি। ফলে উদয়ন ব্যবধান বাড়াতে পারেনি। এদিকে দ্বিতীয়ার্ধে সমানতালে আক্রমণে থাকলেও উদয়ন কিপার ইসহাক আকন্দের দৃঢ়তায় ও দুর্বল ফিনিশিং এর জন্য জালের ঠিকানা খুঁজে পায়নি শতদল ক্লাব। শেষ দিকে যোগ করা সময়ে সমতা আনার সুযোগও নষ্ট করেন শান্ত। ডানপ্রান্ত থেকে রাব্বি’র শূন্যে পাঠানো বল গোলমুখে ফাঁকায় পেয়ে শান্ত দুর্বল হেড নেন। বল ইসহাকের হাতে জমা পড়ে। এর আগে ২২ মিনিটে শতদল অধিনায়ক সুমনের প্লেসিং শট গোল লাইন থেকে উদয়ন স্টপার আরিফুল ফিরিয়ে দিলে শতদলকে হতাশ হতে হয়। এ অর্ধের ৫ মিনিটে নাফিজ ইকবালের লম্বা থ্রো গোলমুখে গেলে সেখানে ফাঁকায় পেয়েও আরিফুল মাথা ও পা ছোঁয়াতে না পারায় গোলবঞ্চিত হয় উদয়ন।
গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মাদারবাড়ী উদয়ন সংঘের গোলরক্ষক মো. ইছহাক আকন্দ। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য মো. দিদারুল আলম। আজ বিকাল ৩.৩০ টায় প্রিমিয়ার লিগে দুই অফিস দল বি.সি.আই.সি ক্রীড়া সংসদ এবং কাস্টমস এস.সি. পরস্পরের মোকাবেলা করবে। দুটি দলই ৩ খেলা শেষে এ পর্যন্ত কোন পয়েন্ট পায়নি। খেলাটি এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধবেতন বাড়ছে নারী ফুটবলারদের
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৯৯.৪৮ কোটি টাকা