লোহাগাড়ায় শর্ট সার্কিটের আগুনে পুড়ল বসতঘর

লোহাগাড়া প্রতিনিধি | শুক্রবার , ১৪ এপ্রিল, ২০২৩ at ৫:৪২ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে তালাবদ্ধ বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার দুপুর পৌনে ২টার দিকে চুনতি ইউনিয়নের ২ নং ওয়ার্ডের পশ্চিম চুনতি নতুন পাড়ায় এ ঘটনা ঘটে।

এতে নগদ টাকাসহ প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি। ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিকের নাম মোজাহের মিয়া। তিনি ওই এলাকার মৃত আঞ্জু মিয়ার পুত্র।

স্থানীয় ইউপি সদস্য মো. মনিরুল মাবুদ রয়েল ঘটনার সত্যতা নিশ্চিত করছেন। তিনি জানান, দুপুরে বসতঘর তালাবদ্ধ করে অদূরে একটি জলাশয়ে গোসল করতে যান পরিবারের লোকজন। এ সময় টিনের বসতঘরের ভেতর হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুন ছড়িয়ে পড়ে। আশপাশের লোকজন আগুন দেখে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। ততক্ষণে বসতঘরে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং অগ্নিকাণ্ড থেকে আশপাশের বসতঘর রক্ষা করেন।

লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন কর্মকর্তা রুবেল আলম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় ঘণ্টা খানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি।

পূর্ববর্তী নিবন্ধচৈত্রের শেষ দিনে মহামুনিতে আদিবাসীদের মিলনমেলা
পরবর্তী নিবন্ধদুস্থদের কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে