লোহাগাড়ায় গণপিটুনিতে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু

গৃহবধূর শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ এপ্রিল, ২০২১ at ৫:১৩ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় বাড়িতে ঢুকে এক গৃহবধূর ‘শ্লীলতাহানির’ চেষ্টার ঘটনায় স্থানীয়দের গণপিটুনিতে সৈয়দ নুর (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল ১ এপ্রিল ভোররাত ৩টার দিকে চুনতি ইউনিয়নের ডাক বাংলো বাগানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সৈয়দ নুর উপজেলার আধুনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নুর মোহাম্মদ সিকদার পাড়ার নুরুল ইসলাম প্রকাশ লালু ড্রাইভারের পুত্র। ওই যুবক মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছেন স্থানীয় চেয়ারম্যান।
গৃহবধূ (ভিকটিম) জানান, তার স্বামী ইটভাটার কর্মচারী। কাজের সুবাদে তিনি বাড়িতে ছিলেন না। ঘটনার রাতে প্রতিদিনের ন্যায় দুই সন্তানকে নিয়ে তিনি ঘুমাতে যান। গভীর রাতে বসতঘরের বাঁশের বেড়া কেটে দরজার ছিটকিনি খুলে ভেতরে প্রবেশ ওই যুবক। এরপর তার শ্লীলতাহানির চেষ্টা করে বলে গৃহবধূ অভিযোগ করেন। এসময় উভয়ের মধ্যে ধস্তাধস্তি হয় বলেও তিনি জানান। এ সময় দুই সন্তান ও তার শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ওই যুবকের কবল থেকে তাকে উদ্ধার করে। যুবকের আক্রমণে শরীরের বিভিন্ন জায়গায় আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানান তিনি।
পুলিশ ও স্থানীয়রা জানায়, গৃহবধূ ও তার সন্তানদের শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে গৃহবধূকে উদ্ধার করে ও যুবককে গণপিটুনি দেয়। এতে সে ঘটনাস্থলে নিহত হয়।
আধুনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য রাশেদুল ইসলাম বলেন, ‘চুনতিতে গণপিটুনিতে নিহত যুবক মানসিক ভারসাম্যহীন ছিল। ঘটনাস্থলের কাছাকাছি তার এক ফুফুর শ্বশুর বাড়ি রয়েছে। হয়তো সেই সুবাধে ওই যুবক সেখানে গিয়েছিল। তবে তার বিরুদ্ধে এলাকায় কোনো অনৈতিক কাজের সাথে জড়িত থাকার অভিযোগ ছিল না।’ এদিকে খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, নিহত যুবকের সুরতহাল লিপিবদ্ধ শেষে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধ৭৮৬
পরবর্তী নিবন্ধদরকার সহমর্মিতায় ভরা পরিবেশ ও সমতাপূর্ণ দৃষ্টি