লোহাগাড়ায় নিখোঁজ ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ উদ্ধার, আটক ২

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ২:৪২ অপরাহ্ণ

তিনদিন নিখোঁজ থাকার পর চট্টগ্রামের লোহাগাড়ায় মোহাম্মদ হাসান (৩৫) নামে এক পান ব্যবসায়ীর অর্ধগলিত লাশ উদ্ধার করার পাশাপাশি এ ঘটনার সাথে জড়িত জুবাইর হোসেন ও বাবু দে নামের ২ হত্যাকারীকে আটক করেছে পুলিশ।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে উপজেলার চুনতি ইউনিয়নের মিরিখিল রেললাইনের পাশের একটি ব্রিজের নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। হাসান একই এলাকার পান ব্যবসায়ী ইছহাক সওদাগরের ছেলে।

স্থানীয়রা জানান, হাসান চুনতি বাজারে তার বাবার সাথে পানের ব্যবসা করতেন। গত ১২ই সেপ্টেম্বর রাতে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে হাসান নিখোঁজ হন। এরপর বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পরও তার খোঁজ মিলছিল না। রোববার রাতে স্থানীয়রা উল্লিখিত এলাকায় ব্রিজের নিচ থেকে গন্ধ পেয়ে সেখানে হাসানের লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা তার পকেটে থাকা টাকা ও মোবাইল ছিনতাই করে হত্যা করে ব্রিজের নিচে ফেলে চলে যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) রায়হান বেপারী জানান, এই ঘটনায় উপজেলার চুনতি ইউনিয়নের ১নং ওয়ার্ড মীরের খীল এলাকার ইসমাইল এর পুত্র মোঃ যোবায়ের হোসেন (২১) এবং মৃত পরিমল ধরের পুত্র ও নোবেল দে এর পালক পুত্র বাবু দে (২০) কে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা স্বীকার করেছে মীরের খীল মেম্বারপাড়া সাকিনস্থ রাস্তার উপর শ্বাসরোধ করে হত্যা করে হাসানের লাশ রেলবিট সংলগ্ন কালভার্টের ভিতরে লুকিয়ে রেখেছে। হাসান এর কাছ থেকে পান বিক্রির টাকা এবং মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার জন্য হত্যা করে এবং মৃত দেহ ঘটনাস্থলে লুকিয়ে রাখে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান দৈনিক আজাদীকে বলেন, লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত যোবায়ের হোসেন ও বাবু দে কে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলে জিজ্ঞাসাবাদে তারা দুজন পান বিক্রির টাকা এবং মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার জন্য হত্যার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে হত্যা মামলা রুজু করে তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ জেলা বিএনপি, কাদের উপর ভরসা রাখবে দলীয় হাইকমান্ড
পরবর্তী নিবন্ধকক্সবাজারে ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে বিশাল জশনে জুলুস