লোকসংগীতের রিয়েলিটি শো ম্যাজিক বাউলিয়ানা শুরু হচ্ছে

| বৃহস্পতিবার , ১২ মে, ২০২২ at ১১:০৭ পূর্বাহ্ণ

দেশের বর্তমান প্রজন্মের কাছে এবং সারা বিশ্বে বাংলার বাউল সংগীতকে পৌঁছে দিতে সান ফাউন্ডেশনের উদ্যোগে ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ওরাল কেয়ার ব্র্যান্ড ম্যাজিকের পৃষ্ঠপোষকতায় মাছরাঙা টেলিভিশনে আবারও শুরু হচ্ছে ম্যাজিক বাউলিয়ানা ২০২২।

গত ১০ মে এক সংবাদ সম্মেলনে ঘোষণা করা হয় এই চতুর্থ আসরের। এসময় উপস্থিত ছিলেন, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অঞ্জন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অফ অপারেশনস মালিক মো. সাঈদ প্রমুখ। অনুষ্ঠানে অঞ্জন চৌধুরী জানান, বাউল গানের চর্চা এবং প্রসারে এই বাউলিয়ানার আয়োজন হলেও এখানেই থেমে থাকা নয়। গত আসরের গাওয়া ১১০টি বাউল গান শুদ্ধরূপে সংকলন করে একটি বই প্রকাশ করা হবে, যা ভবিষ্যতে আর্কাইভ হিসেবে থেকে যাবে। এছাড়াও ৩৫ জন গুণী বাউল শিল্পীর জীবনী, তাদের অবদান এবং জনপ্রিয় ৮টি বাদ্যযন্ত্র নিয়ে দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে ভিডিও নির্মাণ করা হয়েছে যেগুলো ম্যাজিক বাউলিয়ানার পেইজ থেকে একে একে প্রকাশ করা হবে। তিনি আরো জানান, বাউল শিল্পীদের রয়ালিটি নিশ্চিত করা, ইউটিউবে তাদের পেইজ খুলে গান আপলোড করে রেভিনিউ লাভের বিষয়টিও শিল্পীদের জানানো হয়।

ম্যাজিক বাউলিয়ানার ব্যতিক্রমী দিক হচ্ছে, এবার শুধু দেশ নয়, দেশের বাইরে থেকেও যে কেউ বাংলায় বাউল গান গেয়ে অংশ নিতে পারবেন। চতুর্থ আসরের রেজিস্ট্রেশন চলবে আগামী ২৬ মে পর্যন্ত। আর অডিশন রাউন্ড হবে বাংলাদেশের ৭টি অঞ্চল – ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া ও ময়মনসিংহে।

বাছাই করা এই প্রতিযোগীদের নিয়েই বাংলাদেশের সবচেয়ে বড় ফোক রিয়েলিটি শো ম্যাজিক বাউলিয়ানার মূল প্রতিযোগিতা শুরু হবে। এদের মধ্য থেকে সেরা ৩ শিল্পীকে ম্যাজিক বাউলিয়ানার বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। বিজয়ীদের জন্য থাকছে নানা রকম স্বীকৃতি ও পুরস্কার। বর্ণাঢ্য এই আয়োজন দেখতে চোখ রাখুন মাছরাঙা টেলিভিশনের পর্দায়, ম্যাজিক বাউলিয়ানার ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে।

ম্যাজিক বাউলিয়ানার এই আয়োজনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শফি মণ্ডল, শাহানাজ বেলি এবং আরিফ দেওয়ান। আর এই আয়োজনের মূল পর্বে উপস্থাপনার দায়িত্বে থাকবেন সঙ্গীত জগতের পরিচিত দুই ভাইবোন- সন্ধি ও স্বাগতা। আয়োজনের ক্রিয়েটিভ এবং ইভেন্ট পার্টনার মিডিয়াকম লিমিটেড। ওয়ারড্রোব পার্টনার -দেশাল। ম্যাজিক বাউলিয়ানা সম্পর্কে আরও জানতে ও রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন www.magicbauliana.com.bd, ফেসবুক পেইজ (www.facebook.com/magic.bailiana) অথবা ফোন করুন টোল ফ্রি নম্বরে ০৮০০০৮৮৮০০০। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাসদের বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান
পরবর্তী নিবন্ধখালের প্রতিবন্ধকতা দ্রুত অপসারণে জোর ভারপ্রাপ্ত মেয়রের