খালের প্রতিবন্ধকতা দ্রুত অপসারণে জোর ভারপ্রাপ্ত মেয়রের

পাথরঘাটা চুলাতলী বান্ডেল খাল পরিদর্শন

| বৃহস্পতিবার , ১২ মে, ২০২২ at ১১:০৭ পূর্বাহ্ণ

নগরীর পাথরঘাটা চুলাতলী বান্ডেল খালের পানি চলাচলের প্রতিবন্ধকতা পরিদর্শন করতে গিয়ে চসিক ভারপ্রাপ্ত মেয়র মো. গিয়াস উদ্দীন বলেছেন, জলাবদ্ধতা নিরসনে নগরীতে মেগা প্রকল্পের কাজের স্বার্থে অনেকগুলো খালের উপর বাঁধ দেয়ার ফলে জলজট সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে চসিকের পক্ষ থেকে বারবার তাগাদা দেয়ার পরও অনেকগুলো খালের উপর তৈরি বাঁধ অপসারণ করা হয়নি। সেই রকম একটি খাল হলো বান্ডেল খাল।

এই বান্ডেল খাল দিয়ে নগরীর কোর্ট হিল, নিউ মার্কেট, পাথরঘাটা, ফিরিঙ্গিবাজার এলাকার পানি নিস্কাশন হয়। তিনি দ্রুত সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়ন সংস্থাকে বান্ডেল খালসহ নগরীর যেসব খালে বাঁধ দেয়া হয়েছে তা অপসারণ করে পানি চলাচলের প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য প্রকল্প পরিচালকের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, নগরীতে যেসব খাল বা নালায় মেগা প্রকল্পের কাজ চলমান আছে তাতে কোনো ধরনের দুর্ঘটনা যেন না ঘটে এর জন্য বেষ্টনি তৈরি করতে হবে।এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী, হাসান মুরাদ বিল্পব, আব্দুস সালাম মাসুম, প্রকল্প পরিচালক কর্নেল শাহ আলী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলোকসংগীতের রিয়েলিটি শো ম্যাজিক বাউলিয়ানা শুরু হচ্ছে
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২৫.৮০ কোটি টাকা